• রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

ফরিদপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

রবিউল হাসান রাজিব, ফরিদপুর প্রতিনিধি / ২৪১ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

ফরিদপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সকাল ১০ টায় এ সভাটি অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান প্রমূখ। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজাসহ সরকারি, বেসরকারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও এনজিও প্রধানগণ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন  উপলক্ষে আগামী ২৭ ও ২৮ মার্চ জেলাব্যাপী উৎসব পালন করা হবে। এ উৎসবে যাতে ফরিদপুরবাসী অংশগ্রহণ করতে পারে সে জন্য সকলকে সহায়তা করার আহ্বান করা হয়।
তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী আমাদের জীবনে পাওয়ার সৌভাগ্য হয়েছে। তাই আমরা এই উৎসবটাকে স্মরণীয় করে রাখতে চাই। এই উৎসবে প্রতিটি সরকারি-বেসরকারি দপ্তরের পাশাপাশি প্রতিটি বাড়িও যেন সুসজ্জিত হয়। সবার মাঝে যেন উৎসব উৎসব একটা ভাব পরিলক্ষিত হয়। পুরো শহর বর্ণিল সাজে সজ্জিত হবে। সকলেই যেন বুঝতে পারে এটা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি ও সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন হচ্ছে।
সভায় জানানো হয় ২৭ তারিখ সকাল ১০ টায়  জেলা প্রশাসকের কার্যালয়ের মুজিব বর্ষ মঞ্চের সামনে থেকে একটি র‍্যালী শুরু হয়ে তা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারি রাজেন্দ্র কলেজের মেলার মাঠে গিয়ে শেষ হবে। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে  সফলতা কামনায় এবং শহরের সৌন্দর্য বৃদ্ধির জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানো হয়।
দুই দিনের অনুষ্ঠান সূচিতে জানানো হয় ২৭শে মার্চ সকাল ১০.০০ টায় র‍্যালী হবে। ১০.৩০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১১.৩০ টায় উন্নয়ন বিষয়ক ভিডিও দেখানো হবে। দুপুর ১২.৩০টায় স্টল পরিদর্শন। বিকেল ৪.০০টা থেকে ৬.০০ পর্যন্ত তরুণদের জন্য আয়োজিত অনুষ্ঠান তথ্য মন্ত্রনালয়সহ অন্যান্য দপ্তর সংস্থা কর্তৃক বিভিন্ন সময়ে প্রস্তুতকৃত জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী হবে। এছাড়াও স্থানীয় বিভিন্ন বিষয় তথ্য সমৃদ্ধ চিত্র প্রদর্শন করা হবে। সেই সাথে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।
২৮ শে মার্চ সকাল ১০.০০ টায় রুপকথা ২০৪১।  উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিষয়ে সেমিনার হবে। দুপুর ১২.০০ টায় শিক্ষার্থী ও তরুনদের জন্য উন্নয়ন বিষয়ক কুইজ ও প্রতিযোগীতা থাকবে। দুপুর ২.৩০ টায় স্থানীয় বিভিন্ন উন্নয়নচিত্র প্রদর্শনী থাকবে। বিকেল ৪.০০টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ৫.০০ টায় সমাপনী হবে।


আরো পড়ুন