• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

সদর দক্ষিণ নোয়াপাড়া রাতের আধারে গ্রামজুড়ে ডাকাতি

/ ১২৩ বার পঠিত
আপডেট: বুধবার, ১৩ মার্চ, ২০২৪

কুমিল্লা জেলা প্রতিনিধি:
কুমিল্লা সদর দক্ষিণে রাতের আধারে নোয়াপাড়া গ্রামজুড়ে দেশীয় অস্ত্র নিয়ে মোটরসাইকেলের মহড়া দিয়ে ডাকাতি করার অভিযোগ উঠেছে। এতে ঐ এলাকায় জুড়ে আতঙ্ক বিরাজ করছে। রবিবার (১০মার্চ) রাত ৩ টার দিকে উপজেলার বিজয়পুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতরা এই ডাকাতি করেন বলে জানা যায়।

সদর দক্ষিণ নোয়াপাড়া রাতের আধারে গ্রামজুড়ে ডাকাতি
সদর দক্ষিণ নোয়াপাড়া রাতের আধারে গ্রামজুড়ে ডাকাতি

জানা যায়, হঠাৎ ২০ টি মোটরসাইকেলে করে ৩০ জনের মতো একটি ডাকাতের বাহিনী ওই এলাকায় প্রবেশ করে বাড়িতে বাড়িতে হুমকি দিয়ে অর্থ ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। একটি বাড়ির সিসি ক্যামেরা ফুটেজে দেখা যায় যে ডাকাতরা দেশীয় অস্ত্র নিয়ে ওই এলাকার আলেক হোসেন নামের এক ব্যক্তির ঘরের দরজা ভেঙ্গে তার ঘরে প্রবেশ করে। নারীদেরকে এক রুমে নিয়ে যায় পরবর্তীতে তাদের জমানো অর্থ এবং স্বর্ণালংকার লুটপাট করে জিম্মি অবস্থায় তারা এসব নিয়ে পালিয়ে যায়। ওই বাড়িসহ আরও কয়েকটি বাড়ির আলমারির তালা ভেঙ্গে ডাকাতরা স্বর্ণ এবং লক্ষাধিক টাকা নিয়ে যায়।

এ বিষয়ে ওই এলাকার আলেক হোসেন নামে এক ভুক্তভোগী বলেন, আল্লাহর রহমতে ডাকাতরা মানুষকে মারে নাই। কিন্তু আমার অনেক আর্থিক ক্ষতিগ্রস্থ করেছে।

ওই এলাকার বাসিন্দারা জানান, ডাকাতরা ভোর রাতে হঠাৎ মোটরসাইকেল নিয়ে এলাকায় প্রবেশ করে। আমাদের এলাকার বাড়ি বাড়ি গিয়ে তারা হুমকি ধমকি দেয় এবং টাকা ও স্বর্নলংকার নিয়ে যায়। এই ঘটনা পুলিশকে জানানোর আগেই তারা এলাকা ছেড়ে পালিয়ে যায়।

এ বিষয়ে ১নং বিজয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানভীর হোসেন পারভেজ বলেন, আমরা এই ঘটনার বিষয়ে প্রশাসনকে জানিয়েছি। তারা এই ডাকাতদের খুঁজে আইনের আওতায় নিয়ে আসবে বলে দৃঢ় বিশ্বাস। কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, আমরা বিষয়টি জানার পর সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত করার চেষ্টা করছি।


আরো পড়ুন