• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

রোহিঙ্গা”র ভুয়া পাসপোর্ট তৈরীতে সহায়তাকারী ০৩ জন গ্রেফতার”সহ ১৪ টি পাসপোর্টসহ উদ্ধার

/ ৫৪ বার পঠিত
আপডেট: শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

কুমিল্লা জেলা প্রতিনিধি:
গত-১৬/০২/২৪ ইং তারিখে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় রুজুকৃত রোহিঙ্গা নাগরিকের পাসপোর্ট তৈরির মামলা সংক্রান্তে গ্রেফতারকৃত মূল আসামী রোহিঙ্গা নাগরিক মোঃ ইয়াছির(১৯) কে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালতে সে তাকে সহায়তাকারী ব্যক্তিদের নাম প্রকাশ করে জবানবন্দি প্রদান করেন। উক্ত জবানবন্দির সুত্র ধরে কুমিল্লা ডিবি ও কোতয়ালী থানা পুলিশের যৌথ অভিযানে অত্র মামলার এজাহারনামীয় ০৪ নং আসামী ফয়সাল মিয়া(২৬) কে সহ অত্র মামলায় সন্দিগ্ধ আসামী মোশারফ(৩৫) ও শরীফ(২৫) কে গ্রেফতার করা হয়। এজাহারনামীয় আসামী ফয়সাল মিয়া (২৬) কে রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

সন্দিগ্ধ আসামী মোশারফ (৩৫) কে কুমিল্লা কোতয়ালী থানাধীন নোয়াপাড়া এলাকা হতে গ্রেফতারকালে তার প্রতিষ্ঠান আল-মদিনা ট্যুর এ্যান্ড ট্রাভেলস হতে ০৬ টি ভুয়া পাসপোর্ট ও পাসপোর্ট জমার স্লিপ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে কোতয়ালী মডেল থানায় পাসপোর্ট আইনে আলাদা একটি মামলা রুজু প্রকৃয়াধীন। ভুয়া পাসপোর্ট তৈরিতে সহয়তাকারী অপর আসামী কম্পিউটার অপারেটর শরীফ(২৫) কে মুরাদনগর কোম্পানীগঞ্জ এলাকায় নকিব ট্রাভেলস হতে গ্রেফতারকালে তার প্রতিষ্ঠান হতে ০৮ টি ভুয়া পাসপোর্ট ও কিছু পাসপোর্ট জমার কাগজপত্র উদ্ধার করা হয়।

অভিযানকালে প্রতিষ্ঠানের মালিক নাসির উল্ল্যাহ(২৮) কৌশলে পালিয়ে যায়। এ সংক্রান্তে গ্রেফতারকৃত ও পলাতক আসামীদ্বয়ের বিরুদ্ধে মুরাদ নগর থানায় পাসপোর্ট আইনে অপর একটি মামলা রুজু প্রকৃয়াধীন।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ
১/ মোঃ ফয়সাল মিয়া (২৮), পিতা: শফিক মিয়া, সাং: ব্রাহ্মণচাপিতলা, থানা: মুরাদনগর, জেলা: কুমিল্লা।

২/ মোঃ মোশারফ হোসেন (৪২), পিতা: আবুল বাশার মিস্ত্রি, সাং; আড়াইওরা পশ্চিম পাড়া (ভোলানগর, পাসপোর্ট্ অফিসের উত্তর পাশে), থানা; কোতয়ালী, জেলা: কুমিল্লা।

৩/ মোঃ শরিফুল ইসলাম শরিফ (২২), পিতা: জাহাঙ্গীর আলম, সাং: বাখরনগর, (শাহজাহান মেম্বার বাড়ী), থানা: মুরাদনগর, জেলা: কুমিল্লা।


আরো পড়ুন