• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

দেবিদ্বারে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ-মানববন্ধন

/ ৩০ বার পঠিত
আপডেট: রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

পারভেজ সরকার, দেবিদ্বার উপজেলা প্রতিনিধি:
কুমিল্লা দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হয়রানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ধামতী ইউনিয়ন ছাত্রলীগ। রোববার সকাল ১০টায় ধামতী ইউনিয়ন পরিষদের সামনে ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছির অনুষ্ঠিত হয়। ওই ইউনিয়নের দুয়ারিয়া গ্রামের বাসিন্দা মোকবুল হোসাইন’র সাথে ইউপি চেয়ারম্যান মো. মহিউদ্দিন মিঠুর জমি সংক্রান্ত বিরোধের পেক্ষিতে ছাত্রলীগ নেতা মো. কামরুল হাসান আনিছ, মো. হাবিবুল্লাহ বাহার এবং মো. আল আমিন বাশারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার ধামতী ইউনিয়নের দুয়ারিয়া গ্রামের হুমায়ুন কবির ও মোকবুল হোসাইনের জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে ধামতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহিউদ্দিন মিঠু। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান মো. মহিউদ্দিন মিঠুর নির্দেশে তার ছোট ভাই সোহরাব হোসেন বাদী হয়ে কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করে। ওই মামলায় হয়রানীর উদ্দেশ্যে ইউনিয়ন ছাত্রলীগের তিন নেতা মো. কামরুল হাসান আনিছ, মো. হাবিবুল্লাহ বাহার এবং মো. আল আমিন বাশার’কেও আসামী করা হয়। মানববন্ধনে বক্তরা ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দায়ের করা ওই হয়রানীমূলক মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের দাবী জানান। মানববন্ধন শেষে ইউনিয়ন পরিষদ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে ভূইয়া মার্কেটে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ধামতী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবু জায়েদ চৌধুরী জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইউনুস শান্ত, যুবলীগ নেতা কাজী গিয়াস উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ কামরুল হাসান (আনিস), মোঃ হাবিবুল্লাহ বাহার, মুরসালিন সরকার, সাগর চৌধুরী ও তারেক চৌধুরী জামিল প্রমুখ।


আরো পড়ুন