• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

কোটচাঁদপুরে শিক্ষক-শিক্ষিকাদের বকেয়া বেতন ও জামানতের টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

/ ৬২ বার পঠিত
আপডেট: শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪

কোটচাঁদপুর প্রতিনিধি:

ঝিনাইদহের কোটচাঁদপুরে সব্দুল সরদার মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক শিশির আহাম্মদ শিলনের বিরুদ্ধে বকেয়া বেতন ও জামানতের টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষিকারা। ২৬ শে জানুয়ারি শুক্রবার সকাল ১১ টার সময় কোটচাঁদপুর-জীবননগর মহাসড়ক দুধসরা ফায়ার সার্ভিসের সংলগ্ন সব্দুল সরদার মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন করেছেন ভুক্তভোগী শিক্ষক -শিক্ষিকাবৃন্দ। মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, ২০১৬ সাল থেকে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন প্রতিষ্ঠানের মালিক ও প্রিন্সিপ্যাল শিশির আহাম্মদ (শিলন)। সেসময় থেকেই শিক্ষক -শিক্ষিকা নিয়োগে তার বিরুদ্ধে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার একাধিক অভিযোগ উঠেছে। তার প্রতিষ্ঠানে চাকরি দেবার নাম করে বিভিন্ন ভাবে প্রলোভন দেখিয়ে ও চাকরির প্রতিশ্রুতি দিয়েএকাধিক ব্যক্তির নিকট থেকে দেড় থেকে চার লক্ষ টাকা জামানত রেখে তার প্রতিষ্ঠানে চাকরি দেন। শুরু থেকেই শিক্ষক -শিক্ষিকাকদের বিভিন্ন অজুহাত দেখিয়ে প্রতিমাশে বেতন পরিশোধ করেন না।

শিক্ষক -শিক্ষিকা নিয়োগে তাদের নিকট থেকে প্রতারনা মাধ্যমে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী শিক্ষক -শিক্ষিকাকারা। একাধিক শিক্ষক -শিক্ষিকা চাকুরির জন্য টাকা প্রদান করে দিশেহারা হয়ে পরেছে।মাহমুদা খাতুন ইংলিশ ভার্সন বেতন সহ জামানত চার লক্ষ আট হাজার টাকা, তাহমিনা খাতুন প্রাইমারী সেকশন বেতন সহ জামানত চার লক্ষ আটাত্তর হাজার টাকা, নুর জাহান ইংলিশ ভার্সন বেতন সহ জামানত তিন লক্ষ ছিয়াত্তর হাজার টাকা, রেবেকা খাতুন প্রাইমারি সেকশন এক লক্ষ পঁচাশি হাজার টাকা, সুরাইয়া খাতুন, ইংলিশ ভার্সন বেতন সহ জামানত দুই লক্ষ সাতান্ন হাজার টাকা, রাহায় উদ্দীন কলেজ সেকশন, বেতন সহ জামানত চার লক্ষ টাকা। হাজেরা ইংলিশ ভার্সন বেতন সহ জামানত তিন লক্ষ টাকা, আবু তাহের হাই সেকশন দুই লাখ পঞ্চাশ হাজার টাকা, আবু হুসাইন কলেজ বেতন সহ জামানত দ্ইু লক্ষ পঞ্চাশ হাজার টাকা, সেলিনা প্রাইমারি বেতন সহ জামনত তিন লক্ষ টাকা, ফারজানা ইংলিশ ভার্সন তিন লক্ষ টাকা,তুহিন অফিস সহকারী বেতন সহ জামানত তিন লক্ষ টাকা, সাদিয়া কলেজ বেতন সহ জামানত চার লক্ষ টাকা, সাবিনা বেতন সহ জামানত দুই লক্ষ টাকা, শাহিন বেতন সহ জামানত দুই লক্ষ টাকা পাবে বলে মানব বন্ধনে জানান। গত ১-১০-২০২৩ ইং রবিবার ভুক্তভোগীরা টাকা আদায় সহ বিচারের দাবীতে ঝিনাইদহ ৮৩ – ৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসনের সাবেক সংসদ সদস্যদের মাধ্যমে এক শালিস বৈঠক বসে। সেখানে টাকা দিবে বলে ২ মাস ১৫ দিন সময় চেয়ে শিশির আহাম্মেদ মিলন সে সময় স্টাম্পে লেখাপড়া করে দিয়েছে।

কিন্তু আজওবদি পর্যন্ত শিশির আহাম্মেদ শিলন তাদের টাকা না দিয়ে বরং বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছেন। এ মানববন্ধন ও অভিযোগের বিষয়ে কোটচাঁদপুর সব্দুল সরদার মিউনিসিপ্যাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শিশির আহম্মেদ শিলন বলেন, আমি তাদের যে টাকা নিয়েছি খুব শির্ঘই তাদের টাকা দিয়ে দিব।


আরো পড়ুন