• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

কুমিল্লা ছাত্রীর হিজাব কেটে দেওয়ায় নার্সিং কলেজের তালা

/ ৫৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪

মোঃ মাহফুজ আনোয়ার সৌরভ জেলা প্রতিনিধি,কুমিল্লা:
কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজের শিক্ষার্থীর হিজাব কেটে দেওয়ার অভিযোগে শিক্ষকদের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে ওই কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। এক পর্যায়ে তারা কলেজের ৬ শিক্ষককে কক্ষে আটকে রেখে বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। এরপর শুরু করে বিক্ষোভ। এসময় তাদের স্লোগানে উত্তাল হয়ে উঠে কলেজ প্রাঙ্গণ।

জানা গেছে, গতকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) কুমিল্লা মেডিকেল কলেজ সংলগ্ন কুমিল্লা নার্সিং কলেজের ২য় বর্ষের এক শিক্ষার্থীর হিজাব কেটে দেন কলেজেরই একজন শিক্ষক। এ খবর ছড়িয়ে পড়ার পরদিন কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। তারা এ ঘটনার প্রতিবাদে ৬ শিক্ষকসহ কলেজের গেটে তালা ঝুলিয়ে আন্দোলন করেন। এ সময় অন্যান্য শিক্ষকরাও কলেজে উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা জানিয়েছে হিজাব পরার ঘটনাকে কেন্দ্র করে তারা কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজে তালা দিয়েছেন। তারা আন্দোলনের সময় শিক্ষকদের তালা দিয়ে আন্দোলন করেছেন। শিক্ষার্থীরা আরও জানান, হিজাব কাটা অন্যায়। মুসলিম প্রধান দেশে এ ঘটনা জঘন্যতম অন্যায়। কেন মেডাম হিজাব কেটেছে তার সঠিক বিচার চান।

কলেজের প্রিন্সিপাল জানান, বিষয়টি একটি অপরাধ। আমি ছাত্রছাত্রীদের পক্ষে আছি। আমি উপর মহলে প্রতিবেদন পাঠিয়েছি। তারা যা সিদ্ধান্ত দিবে সে অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করা হবে।


আরো পড়ুন