• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

টেকনাফে ডিএনসির অভিযানে হিরোইন, ইয়াবা ও অস্ত্র উদ্ধার,পলাতক-৭

/ ১১৫ বার পঠিত
আপডেট: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

মোহাম্মদ ইউনুছ অভি,টেকনাফ প্রতিনিধি:-
কক্সবাজারের টেকনাফে একটি বসতঘর থেকে হিরোইন (সম্ভাব্য হিরোইন), ইয়াবা, অস্ত্র, তাজা কার্তুজ ও ম্যাগজিন উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল সাড়ে ৫টার পর্যন্ত টেকনাফ সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম গোদারবিল গ্রামের বাসিন্দা মোহাম্মদ সাজেদের ভাড়া করা বসতঘর থেকে হিরোইন, ইয়াবা, অস্ত্র , তাজা কার্তুজ ও ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।
এ অভিযানে রাত সাড়ে ৯টার দিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ জোনের কার্যালয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্ত চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মো: জাফরুল্ল্যাহ কাজল। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ বিশেষ জোনের
সহকারী পরিচালক মো: সিরাজুল মোস্তফা,কক্সবাজার উপ-পরিচালক মো: রুহুল আমিন ও চট্টগ্রাম মেট্রো (উত্তর)সহকারী পরিচালক রামেশ্বর দাস প্রমুখ।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্র জানায়, রবিবার গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোন জানতে পারেন, ইয়াবা, অস্ত্র ও তাজা কার্তুজ মজুদ রাখা হয়েছে একটি বসতঘরে। তারই সূত্র ধরে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফের পরিদর্শক বিদ্যুৎ বিহারি নাথের নেতৃত্বে একটি বিশেষ টহলদল টেকনাফ সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম গোদারবিল গ্রামের বাসিন্দা মোহাম্মদ সাজেদের ভাড়া করা বসতঘরে অভিযান গেলে মাদক কারবারিরা পালিয়ে যায়। পরে ওই ঘরে তল্লাশি চালিয়ে নতুন ফরমেটে ৭০০গ্ৰাম হিরোইন, ৫৩হাজার পিস ইয়াবা, তিনটি বিদেশি নাইন এমএম পিস্তল, একটি বিদেশী পিস্তল,১৪১ রাউন্ড তাজা কার্তুজ, তিনটি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এ ঘটনায় পৃথক দুটি মামলায় ৭জনকে
পলাতক আসামী করা হয়েছে। পলাতক আসামি হলেন, টেকনাফ সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মধ্যম গোদার বিলের
আবু সৈয়দের ছেলে আবদুল্লাহ (২৮),একই ইউনিয়নের ২নং ওয়ার্ড উত্তর লম্বরীর হোছন আহম্মদের ছেলে কাদের (৩৫),
একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড পশ্চিম গোদার বিলের ইমাম হোসেনের ছেলে সাহেদ প্রকাশ সাজেদ (২৪),একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড পশ্চিম গোদার বিলের ইমাম হোসেনের ছেলে
শাহ আলম (২০), একই ইউনিয়নের ৩নং ওয়ার্ড দক্ষিণ লেঙ্গুর বিলের হোছন আহম্মদ সাদ্দাম (২৮), দক্ষিন লেঙ্গুর বিলের
বশির আহম্মদের ছেলে আনোয়ার (৩৫) ও গোদার বিলের
কালা মিয়ার ছেলে মো: কাসিম।

টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক জনাব মোঃ সিরাজুল মোস্তফা বলেন, আসামীরা মূলত মাদক ব্যাবসায়ী। টেকনাফে মাদক মজুদ ও সরবরাহ বৃদ্ধি পাওয়ায় সিন্ডিকেট ভিত্তিক আধিপত্য বিস্তারের কৌশল হিসেবে অস্ত্র ও গোলাবারুদ মজুদ করছে। এ ধরনের অপরাধের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্ত চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মো: জাফরুল্ল্যাহ কাজল বলেন, এ ঘটনায় ছয়জনকে পলাতক আসামি করে টেকনাফ থানায় মাদক নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

তিনি আরো বলেন,পলাতক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় এবং আগ্নেয়াস্ত্র আইনে সংশ্লিষ্ট থানায় পৃথক ২টি নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে।


আরো পড়ুন