• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

শশুরবাড়িতে আগুন লাগিয়ে রকিবুল হাসান ১০ বছর পর গ্রেফতার!

/ ৭২ বার পঠিত
আপডেট: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

গত ১১ জুন ২০১৩ইং তারিখ কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু কর্তৃক মধ্যরাতে ঘুমন্ত অবস্থায় তার প্রাক্তন শ্বশুর বাড়ির বসত ঘর ও রান্না ঘরে অগ্নিসংযোগ করায় ধাও ধাও করে আগুন জ্বলতে থাকে। জ্বলন্ত আগুনের শব্দে বিধবা গৃহকর্তী নুরজাহান বেগমের ঘুম ভেঙ্গে যায় এবং দ্রুত ঘর থেকে বাহিরে চলে আসে। এসময় আগুনের আলোতে তার মেয়ের প্রাক্তন স্বামী কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু এবং অজ্ঞাতনামা ২/৩ জনকে দৌড়ে পালিয়ে যেতে দেখে। গৃহকর্তী নুরজাহান বেগমের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিবানোর চেষ্টা করে। ততক্ষণে তার বসত ঘর, রান্না ঘর এবং বসত ঘরের আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র আগুনে পুড়ে ৮ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়।

উক্ত ঘটনায় গৃহকর্তী নুরজাহান বেগম বাদী হয়ে কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টুকে প্রধান এবং অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামী করে চট্টগ্রামের আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ১৩(০৬)১৩, ধারা-৪৩৬, জিআর নং-৯৫/১৩। মামলা দায়েরের পর হতে আসামী কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামী কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত দীর্ঘ বিচার কার্যক্রম শেষে পলাতক আসামী কাজী মোঃ রকিবুল হাসান @ মিন্টু’কে ৫ বছরের সশ্রম কারাদন্ড এবং  ১০,০০০/= টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার সাজাপ্রাপ্ত আসামী কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন রহমাননগর আবাসিক এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৫ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি অভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু (৩৬), পিতা- মোঃ কাজী মোঃ মিয়া, সাং- মাহাতা, থানা- আনোয়ারা, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে উক্ত মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী এবং সে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল। উল্লেখ্য, বাদীনির ছোট মেয়ে ফিরোজা আক্তার আনোয়ারা ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীতে পড়াকালীন কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু’র সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

পরর্তীতে ফিরোজা আক্তার পরিবারের অনুমতি ব্যতীত কাজী মোঃ রকিবুল হাসান ওরফে মিন্টু’কে বিয়ে করে এবং বিয়ের কিছুদিন পর স্বামী’কে তালাক প্রদান করে। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন