• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিককে হত্যার চেষ্টা : বিএমএসএস’র তীব্র নিন্দা ও প্রতিবাদ

/ ১৩৬ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

স্টাফ রিপোর্টার : লোহাগড়ায় সংবাদ প্রকাশের জেরে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিককে হত্যার চেষ্টা : বিএমএসএস’র তীব্র নিন্দা ও প্রতিবাদ। নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের সামনে দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ বোরহানউদ্দিনসহ তার সন্ত্রাসী বাহিনী দৈনিক আই বার্তা পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি ও দৈনিক প্রবাহ পত্রিকার লোহাগড়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক আজিজুরকে হত্যা চেষ্টার ঘটনা ঘটিয়েছে। বর্তমানে আহত সাংবাদিক লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

আজ ১ জুন বৃহস্পতিবার লোহাগাড়া উপজেলার সামনে দুপুরের পূর্বে সংবাদ প্রকাশের জের ধরে পূর্ব শত্রুতা ও আক্রোশে ৮ নং দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান বোরহান নিজে ও তার সন্ত্রাসী বাহিনীর সদস্যদের নিয়ে হকিস্টিক ও লোহার রড দিয়ে হামলা করে হত্যার চেষ্টা চালায় বলে আহত সাংবাদিক জানান ।

এসময় চেয়ারম্যান এবং তার নির্দেশে লোহার রড দিয়ে ১৫ থেকে ২০ জন মিলে হকিস্টিক ও লোহার রড দিয়ে সাংবাদিক আজিজুর বিশ্বাসকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর জখম করে।

উপস্থিত সাংবাদিক ও স্থানীয়রা তাকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেছে।

সাংবাদিক আজিজুর বিশ্বাস মারাত্বক জখম অবস্থায় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে লোহাগড়া সাংবাদিক সমাজ বলেন, আইনের উর্ধ্বে কেউই না, সঠিক তদন্ত করে অপরাধী যেই হোক না কেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক।

এদিকে সাংবাদিক আজিজুর বিশ্বাসের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর সকল কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা উপজেলার নেতৃবৃন্দ।

শীঘ্রই অপরাধীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমুলক বিচার দাবী করেন নেতৃবৃন্দ।
অন্যথায় নড়াইল জেলায় সাংবাদিকদের রাজপথে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।


আরো পড়ুন