• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

“ঢাকা বিভাগের শ্রেষ্ঠ এস আই আবুল কালাম আজাদ”

/ ১০৬ বার পঠিত
আপডেট: সোমবার, ২৭ মার্চ, ২০২৩

কেরানীগঞ্জ সংবাদদাতা মোঃ বনিআমিন:-
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ এসআই (উপ-পরিদর্শক) নির্বাচিত হয়েছেন আবুল কালাম আজাদ। তিনি জেলার কেরানীগঞ্জ মডেল থানায় এস আই হিসেবে কর্মরত রয়েছেন। সোমবার(২৭ মার্চ) বিকালে ঢাকা রেঞ্জের ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ ও অপরাধ সভায় তাকে বিভাগের শ্রেষ্ঠ এসআই হিসেবে ক্রেস্ট তুলে দেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম।

গত ফেব্রুয়ারী মাসে সামগ্রিক কর্মতৎপরতা ও আইন-শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে এ শ্রেষ্ঠ পুরস্কার দেওয়া হয়।

তার এ অভূতপূর্ব সাফল্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ যে, দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সচেতনতামূলক কর্মকান্ড ও ভালো কাজ করে যে ক’জন পুলিশ সদস্য দেশে পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছে এস আই আজাদ তাদের মাঝে অন্যতম।

পুরস্কার পেয়ে অনুভূতি ব্যক্ত করে আবুল কালাম আজাদ বলেন, ঢাকা রেঞ্জের অভিভাবক মান্যবর ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম,বিপিএম-বার,পিপিএম স্যার ক্লু-লেস মামলার রহস্য উদঘাটন ও মাদক উদ্ধারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ভালো কাজের স্বীকৃতি স্বরূপ তাকে পুরস্কৃত করেছেন। ক্লু-লেস মামলায় রহস্য উদঘাটনে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদানসহ সার্বিক সহযোগিতা করেন অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল), মোঃ শাহাবুদ্দিন কবীর স্যার ও কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মামুন অর রশীদ । স্যারদের দিকনির্দেশনা ও সহযোগিতায় শ্রেষ্ঠত্বের পুরুস্কার পেয়েছি। আজকের এই পুরুস্কার সামনের দিকে আমার কাজের স্পৃহাকে আরো বাড়িয়ে দেবে। স্যারদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। আমি সকলের কাছে দোয়া চাই, যেন আগামীতে দেশ ও মানুষের মানবতার সেবায় কাজ করে যেতে পারি।


বাংলাদেশ পুলিশ বাহিনী প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। পুলিশ নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে।


আরো পড়ুন