• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

বিএমএসএস’র যুগ্ম মহাসচিব মাসুদ হোসেন খান সহ মাদারীপুরের ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা প্রত্যাহার করতে হবে

/ ১৪৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
নাহলে সারাদেশে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি
মাদারীপুরে এক কিশোরী ধর্ষণ ঘটনার শালিস মিমাংসার খবর প্রচার করায় মাদারীপুরে বাংলাভিশন টিভি ও দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি, সাংবাদিক ফরিদ উদ্দিন মুপ্তিসহ ৩ জনের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানিসহ চাঁদাবাজির মামলা দায়ের করেছেন ঘটমাঝি ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আকতার। অন্য দুই আসামি করেছেন এশিয়ান এজ পত্রিকা ও কলকাতা এক্সপ্রেসের জেলা প্রতিনিধি ও সাব্বির হোসেন আজিজ, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মাসুদ হোসেন খান।
সম্পূর্ণ নিয়ম বহির্ভূত ভাবে বাদী প্রকাশিত সংবাদের প্রতিবাদ না করে সরাসরি সাংবাদিকদের কন্ঠরোধ করতে ওই চেয়ারম্যান মাদারীপুর জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক হয়ে ক্ষমতার অপব্যবহার করে বুধবার ১৫ মার্চ মামলাটি দায়ের করেন। সাংবাদিকদের গ্রেফতারের জন্যে একইদিনে তিনি আদালত থেকে ওয়ারেন্ট করিয়েছেন বলেও জানাগেছে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ সহ কঠোর কর্মসূচীর দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম মল্লিক, মহাসচিব মো: সুমন সরদার সহ সকল কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ।
অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহার না করা হলে ওই চেয়ারম্যানের সকল অপকর্মের সংবাদ শত শত পত্রিকায় তুলে ধরা হবে এবং কঠোর কর্মসূচী ঘোষণা দেয়া হবে বলে বিবৃতি দেয়া হয়। তখন দেখা যাবে কতশত সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে পারে।
বলা হয়, বিএমএসএস যুগ্ম মহাসচিব সহ সাংবাদিকদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা সাংবাদিকদের কন্ঠ রোধ করার অপতৎপরতা।


আরো পড়ুন