• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলার বিএমএসএস এর তীব্র নিন্দা

/ ১০৭ বার পঠিত
আপডেট: সোমবার, ১৩ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে গত দু’দিন ধরে হামলা পাল্টা হামলা চলছে। সেই সংবাদ অত্যন্ত ঝুঁকি নিয়ে সাংবাদিকরা সংগ্রহ করছেন এবং দেশের গণমাধ্যমেগুলো তাদের সংবাদ যথেষ্ট গুরুত্ব দিয়ে প্রচারও করছে।কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে সত্য যে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ঘেরাও কর্মসুচিতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী সাংবাদিকদের ওপর পরিকল্পিত হামলা চালিয়েছে।

এতে চ্যানেল টুয়েন্টিফোরের রিপোর্টার আবরার শাঈর ও তার সাথে থাকা ক্যামেরাম্যান জুয়েল গুরুতর আহত হয়েছেন। জুয়েলের মাথা ফেটে গেছে এবং হাত ভেঙ্গে দেয়া হয়েছে। দৈনিক কালেরকণ্ঠের ফটো সাংবাদিক সালাহউদ্দিনের ক্যামেরাও ভাঙচুর করা হয়েছে। এ ঘটনার ছবি তুলতে গেলে দৈনিক আজকের পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রিপন চন্দ্র রায়ের ওপর চড়াও হন শিক্ষার্থীরা। তাদের রক্ষা করতে এগিয়ে আসলে আরও কয়েকজন সাংবাদিককেও লাঞ্ছিত করেন আন্দোলনকারিরা । বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন আচরণ খুবই অনাকাঙ্খিত, দুর্ভাগ্যজনক ও নিন্দনীয় । দায়িত্বপালনরত সাংবাদিকদের ওপর হামলা কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।


বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব সুমন সরদার সহ কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ নিন্দা জানান।


নেতৃবৃন্দ বলেন, যারা এই ন্যাক্কারজন ঘটনা ঘটিয়েছে তাদের অনতিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে শাস্তির দাবী জানাচ্ছি।


আরো পড়ুন