• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

সাংবাদিক রিপন হাসানকে প্রাণনাশের হুমকি; বিএমএসএস’র নিন্দা

/ ১২৬ বার পঠিত
আপডেট: শনিবার, ১১ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার:-

দলের ভোল পাল্টিয়ে ছাত্রদলের একনিষ্ঠ কর্মী থেকে চার বছর পূর্বে আ.লীগে যোগদান করে নিজস্ব ক্যাডার ও পেটুয়া বাহিনী সৃষ্টির মাধ্যমে এলাকায় ত্রাস করে আখের গোছানোর কাজে লিপ্ত মেহেরপুর জেলার গাংনী উপজেলার ধানখোলা ১নং ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি আবুল কাশেমের ছেলে জাকারিয়া ওরফে জিকরিয়া ওরফে জিরিয়ার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী থেকে শুরু করে স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ।

জাকারিয়া ওরফে জিকরিয়া ওরফে জিরিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রয়োজন বোধে জেলা আ.লীগের নেতৃবৃন্দের নাম ভাঙিয়ে সে জমি দখল, চাঁদাবাজী ও মাদকাসক্তদের ভয়ভিতি দেখিয়ে মোটা অঙ্কের টাকা আদায় করে।
অভিযোগ আছে প্রতিবন্ধীর জমি দখল করে তার ভাইদের পাইয়ে দেওয়ার।

এমনি অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে সরেজমিন তদন্ত করতে বাংলাদেশ সকালের প্রতিবেদক রিপন হাসান সহ অন্যান্য গণমাধ্যম কর্মী গত শুক্রবার ১০ই মার্চ জিকরিয়া ওরফে জিরিয়ার গ্রাম গাঁড়াডোবা গেলে বেরিয়ে আসে অভিযোগের ভিত্তিতে সত্যতা।

আওয়ামী লীগের স্থানীয় প্রবীণ নেতা আবুল কাশেম (৬৫) বলেন, এই জিকরিয়া আওয়ামীলীগে অনুপ্রবেশ করে বছর চারেক আগে। তার আগে সে বিএনপি যুবদলের ধানখোলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড এর সাধারণ সম্পাদক ও তার পিতা আবুল কাশেম একই ওয়ার্ডের বিএনপির সহ-সভাপতি হিসাবে চলমান নেতৃত্বে আছেন।

গাঁড়াডোবা গ্রামের প্রতিবন্ধী আ. মানান (২৫) বলেন, জিকরিয়া আমার জমি দখল করতে আসে। বাড়ির জায়গা দখল নিয়ে মান্নান বলেন, আমার বড় ভাই আক্তার ও মনোয়ার এর সাথে জিকরিয়া জোর করে ৬০ হাজার টাকা ধরিয়ে দিতে চাইলে আমি না নিলে বলে তোকে পুলিশ দিয়ে ধরিয়ে দিবো, তোকে কোর্টে তুলবো এবং তোকে খুন করবো।

বাংলাদেশ সকালের প্রতিবেদক রিপন হাসান তথ্য সংগ্রহ শেষে বাড়ি ফিরলে মুঠো ফোনে কল আসে, পরিচয় দিয়ে বলে আমি জিকরিয়া। বেশি চুলকালে প্রেস ক্লাবের সভাপতি মন্টুকে চিনিস আমার বড় ভাই , ওকে ফোন করে তোর গুষ্টি উদ্ধার করে দেবো, সেই সাথে বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আমার দুলাভাই বুঝেনে তোকে গুম করে ফেলতে কত মিনিট সময় লাগবে সময় গোন । আমি তোকে বাঁচতে দেবোনা বলে হুমকি প্রদান করে। হুমকি প্রদানকারী জাকারিয়া ওরফে জিকরিয়া ওরফে জিরিয়া কয়েক বার তার মুঠোফোন নাম্বার ০১৭২১৩৯৩৬৫২ থেকে ফোন করে হুমকি দেয়।

এদিকে সাংবাদিক রিপন হাসান দুর্ধর্ষ এই কথিত নেতা জিরিয়ার প্রাণনাশের হুমকির প্রেক্ষিতে গাংনী থানায় সাধারণ ডায়েরি করেছেন যার নং- ৪৫০, তারিখ ১১/০৩/২০২৩ইং।

সাংবাদিক রিপন হাসানকে প্রাণনাশের হুমকির ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব সুমন সরদার, বাংলাদেশ সকালের প্রকাশক ও সম্পাদক এবং বিএমএসএস এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক মীর দিনার হোসেন, বাংলাদেশ সকালের সহ-সম্পাদক ও বিএমএসএস’র কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মির্জা গালিব উজ্জ্বল সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উক্ত ঘটনার নিন্দা জানান ও অবিলম্বে দোষীকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।


আরো পড়ুন