• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

স্বল্প সময়ে বিচারপ্রার্থীকে আইনের প্রতিকার দিতে প্রধান বিচারপতির তাগিদ

/ ১৬২ বার পঠিত
আপডেট: শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

স্বল্প সময়ে বিচারপ্রার্থীকে আইনের প্রতিকার দিতে তাগিদ দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন স্বল্প সময়ে আইনের প্রতিকার দেয়া আদালত ও আইনজীবী উভয়েরই দায়িত্ব।

শনিবার চাঁপাইনবাবগঞ্জে জেলা আইনজীবী সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি আইনজীবীদের উদ্দেশে বলেন, আদালতের সুষ্ঠু মামলা ব্যবস্থাপনা নিশ্চিত করতে আপনারা বিচারককে প্রয়োজনীয় সহযোগিতা করবেন, এটা সর্বজনের জন্য কাম্য, ভাল করে কেস উপস্থাপন করবেন, আইনের ব্যাখ্যা দিবেন, স্বল্প সময়ে বিচার প্রার্থীদের আইনের প্রতিকার দেওয়া কেবল আদালতের তরফ থেকে নয় আপনাদেরও দায়িত্ব।

এ সময় তিনি বিচারকগণের প্রতি আহ্বান জানান আইনজীবীদের প্রতি প্রাপ্য সম্মান দেখানোর।

তিনি বলেন অনেক আইনজীবী আছেন যারা আপনাদের বাবার বয়সী, তাদের প্রাপ্য সম্মানটা আপনারা দিবেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অতিথি ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বাংলাদেশ আইন কমিশনের সদস্য বিচারপতি এ টি এম ফজলে কবীর, জেলা ও দায়রা জজ আদীব আলী। চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিব খান, পুলিশ সুপার আবদুর রকিব।

এর আগে সকালে শোভাযাত্রা, জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন-পায়রা উড়িয়ে শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আদালতে আসা বিচারপ্রার্থীদের বিশ্রাম ও বসার সুবিধার্থে ন্যায়কুঞ্জু ভবনের নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ও আদালত চত্বর এবং আইনজীবী সমিতির চত্বরে দুটি আমের গাছ ও একটি কৃষ্ণচূড়া গাছ রোপণ করেন।


আরো পড়ুন