• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন

কুমিল্লায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসি

/ ৩৯ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

কুমিল্লায় স্ত্রী হত্যা মামলায় স্বামী মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া সুমনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আসামি মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া সুমন চৌদ্দগ্রাম উপজেলার কমলপুর গ্রামের মৃত শেখ আহাম্মদ ভুঁইয়ার ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে যৌতুকের জন্য আসামি সুমন তার স্ত্রী রোজিনা আক্তার রিয়াকে ছুরিকাঘাত করে হত্যা করে। এ সময় আসামির ভাই তৌহিদুল ইসলাম ফোন করে নিহতের পরিবারকে জানালে নিহতের পরিবার ও স্থানীয়রা গিয়ে আসামির ঘরে নিহতের লাশ দেখতে পায়। পরে নিহতের পরিবার ও স্থানীয়রা আসামি সুমনকে ধরে জিজ্ঞাসাবাদ করলেও আসামি সুমন সবার সামনে তার স্ত্রীকে হত্যা করার বিষয়টি স্বীকার করে। এ ঘটনায় পুলিশ সুমনকে আটক করে থানায় নিয়ে যায়।

নিহতের বোন বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলা করে। হত্যা মামলার তদন্তের পর পুলিশ মামলার চার্জশিট দেয়। ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আদালত আজ এ রায় ঘোষণা করেন।

নারী ও শিশু ট্রাইব্যুনাল-১ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী প্রদীপ কুমার দত্ত (পিপি) জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০০০ এর ১১ (ক) ধারায় আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ ও ১০ হাজার অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।


আরো পড়ুন