• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৭ অপরাহ্ন

হিলিতে শেখ কামাল অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধন

/ ২৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

গোলাম রব্বানী, হিলি দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলায় প্রথম বারের মতো (২৩-২৫) জানুয়ারি তিন দিনব্যাপী মাধ্যমিক পর্যায়ে স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থীদের অংশ গ্রহণে উৎসব মুখর পরিবেশে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা- ২০২৩ এর শুভ উদ্ভোদন করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় উপজেলা প্রশাসনের আয়োজনে পবিত্র কোরআন তেলওয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে শেখ কামাল অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্ভোদন করা হয়েছে। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আরিফ ইকবাল।

অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্ভোদনী অনুষ্ঠান ও আলোচনা সভায় হাকিমপুর ইউএনও মোহাম্মদ নূর-এ- আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন। এসময় উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আরিফ ইকবাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার দাস, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন উর রশিদ, একাডেমিক শিক্ষা অফিসার সাখাওয়াত হোসেন, স্থানীয় প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেনে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাহের আলী, ক্রীড়া শিক্ষক রুহুল আমিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক বৃন্দ। উদ্ভোদনী ও আলোচনা সভা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফ ইকবাল জানান, সরকারি নির্দেশনায় সারাদেশের ন্যায় হাকিমপুরে প্রথম বারের মতো (২৩-২৫) জানুয়ারি শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্ভোদন করা হয়েছে। উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভার মাধ্যমিক পর্যায়ে ৩৫টি স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থীদের (বালক) দুটি গ্রুপে ও বালিকা দুটি গ্রুপে তিন দিনব্যাপী বিভিন্ন ইভেন্টে (দৌড়, হাই জাম্প, লং জাম্প, ট্রিপল জাম্প, শর্টপূর্ট, গোলক নিক্ষেপ, ডিসকাস, বর্ষা নিক্ষেপ ও রিল দৌড়) প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশ গ্রহণ করবেন।
তিনি আরও জানান, শেখ কামাল অ্যাথলেটিকস প্রতিযোগিতা সুন্দর ও সুষ্ঠভাবে সম্পূর্ণ করার লক্ষ্য ইতিমধ্যে উদযাপন কমিটি ও তিনটি উপ কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে উপজেলা পর্যায়ে অ্যাথলেটিকস প্রতিযোগিতায় শিক্ষার্থীদের অংশ গ্রহণ ও উপস্থিতি নিশ্চিতের জন্য প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে। উপজেলা পর্যায়ে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী শিক্ষার্থী জেলা পর্যায়ে অনুষ্ঠিত এথলেটিক্স প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে বলে জানান তিনি।


আরো পড়ুন