• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০২ পূর্বাহ্ন

আমানসহ বিএনপির শতাধিক নেতাকর্মীকে আটকের অভিযোগ

/ ২৭ বার পঠিত
আপডেট: বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

আমান উল্লাহ আমানসহ অন্তত শতাধিত বিএনপি নেতাকর্মীকে আটকের অভিযোগ করেছে দলটি। বুধবার (৭ ডিসেম্বর) বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

বিএনপি নেতাদের অভিযোগ, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসসহ শতাধিক বিএনপির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

তবে পুলিশের পক্ষ থেকে আটক বা গ্রেপ্তারের কোনো সংখ্যা নিশ্চিত করা হয়নি। এর আগে, এদিন বিকেলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় ডিবি পুলিশ। এ সময় বিএনপির অনেক নেতাকর্মীকে কার্যালয়ের ভেতরে দরজা লাগিয়ে অবস্থান নিতে দেখা যায়।
নয়াপল্টন থেকে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে অভিযান চালিয়ে প্রচুর বোমা পাওয়া গেছে।

গ্রেপ্তারের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এই মুহূর্তে গ্রেপ্তারের সংখ্যা বলা যাবে না, আমরা এখন অ্যাকশনে আছি। তবে গ্রেপ্তারের সংখ্যা অসংখ্য।
এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বিকেলে এক সংবাদ সম্মেলনে বলেন, রাজধানীর নয়াপল্টনে বিএনপি কোনোভাবেই সমাবেশ করতে পারবে না।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, জননিরাপত্তা ও জনদুর্ভোগের কথা চিন্তা করেেই রাস্তার ওপর জনসভার অনুমতি দেওয়া হবে না। আইন ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিএনপি চাইলে সোহরাওয়ার্দী উদ্যান বা বড় কোনো মাঠে সমাবেশ করতে পারে।


আরো পড়ুন