• মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:৪৯ অপরাহ্ন




মশা নিধনে ১০ দিনব্যাপী বিশেষ অভিযান: মেয়র আতিক

/ ২৩ বার পঠিত
আপডেট: বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

কিউলেক্স মশার প্রকোপ নিয়ন্ত্রণে ৭ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত শুক্রবার ও শনিবার বাদে মোট ১০ দিনব্যাপী বিশেষ অভিযান কার্যক্রমের উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। বুধবার (৭ ডিসেম্বর) রাজধানীর উত্তরার কাওলা বিমানবন্দর এলাকায় ওই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

মেয়র আতিক বলেন, বিমানবন্দর এলাকার ডোবা নালা থেকে কিউলেক্স মশা আশপাশে ছড়িয়ে পড়ছে। বারবার এসব পরিষ্কার করতে সতর্ক করা হলেও উত্তর মেলেনি।

এবার ডিএনসিসির কঠোর অবস্থানে মশার প্রকোপ নিয়ন্ত্রণে কাল থেকে যৌথ অভিযানে রাজি হয়েছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।
মেয়র বলেন, একার পক্ষে মশা দূর করা সম্ভব নয়, সবার সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের ঘরবাড়ি ও আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে মশার বংশবিস্তার রোধ করতে হবে।

তিনি বলেন, আমরা আশা করবো, আগামী ১০ দিন ডিএনসিসির মশক নিধন অভিযানের পাশাপাশি সব সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান তাদের নিজ নিজ স্থাপনায় পরিষ্কার-পরিচ্ছন্ন করে ফেলবেন।

আতিকুল ইসলাম বলেন, ক্ষমতা ভোগ করার জন্য নয়। নগরবাসীর সেবক হিসেবেই আমাদের কাজ করে যেতে হবে। তাই স্থানীয় কাউন্সিলরসহ সর্বস্তরের কর্মকর্তা- কর্মচারীদেরও নিজেদের ওপর অর্পিত দায়িত্ব-কর্তব্য যথাযথভাবে পালন করতে হবে।





আরো পড়ুন