• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন




কিশোরীকে কুপ্রস্তাব, ডিজিটাল নিরাপত্তা আইনে এসআই গ্রেপ্তার

/ ৬ বার পঠিত
আপডেট: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান

বরিশাল কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (প্রশাসন) বিপ্লব মিস্ত্রি এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

থানা সূত্রে জানা যায়, বরিশাল নগরীর বাংলাবাজার এলাকায় গত ২৭ সেপ্টেম্বর রাতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন ব্যক্তি পর্যটকবাহী একটি মাইক্রোবাসে তল্লাশি চালান। এ সময় মাইক্রোবাসে ১১ জন যাত্রী ছিলেন। পরে তাদের মামলা ও গ্রেপ্তারের ভয়ভীতি দেখিয়ে তারা এক লাখ টাকা ঘুষ দাবি করেন। এ সময় দর-কষাকষির পর ২০ হাজার টাকার বিনিময়ে তাদের ছেড়ে দিতে রাজি হন ডিবি পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তিরা। পরে যাত্রীরা তাদেরকে বিকাশের মাধ্যমে টাকা দেন। এ ঘটনার একদিন পর মাইক্রোবাসের এক যাত্রী বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে বিষয়টি জানান। পরে পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত শুরু হয়।

এদিকে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় সিসিটিভির ফুটেজ দেখে কোতোয়ালি মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও উপপরিদর্শক (এসআই) ইব্রাহীম খলিলকে শনাক্ত করা হয়।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (প্রশাসন) বিপ্লব মিস্ত্রি বলেন, গত ২৮ সেপ্টেম্বর এক আদেশে ওই পুলিশ কর্মকর্তাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করার নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে সাময়িক বরখাস্তের পর তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

তিনি আরও বলেন, এক কিশোরীকে হোয়াটসঅ্যাপে আপত্তিকর ছবি পাঠিয়ে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে মেহেদী হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের হয়েছে। পরে এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।





আরো পড়ুন