• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন




সিসি ক্যামেরা দেখে মোটরসাইকেল রাখার অনুরোধ ডিবির

/ ২০ বার পঠিত
আপডেট: শনিবার, ২২ অক্টোবর, ২০২২
ডিবি

চুরি ঠেকাতে সিসি ক্যামেরা আছে এমন স্থানে মোটরসাইকেল পার্ক করার অনুরোধ জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

এসময় তিনি বলেন, শুক্রবার (২১ অক্টোবর) চাঁদপুর, নোয়াখালী, মুন্সিগঞ্জ জেলায় অভিযান চালিয়ে ১৩টি চোরাই মোটরসাইকেলসহ চুরির সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে ডিবি গুলশান বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন, খালেক হাওলাদার ওরফে সাগর আহম্মেদ (৪৮) ও জিসান আহমেদ ওরফে সম্রাট (২২)।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, সিসিটিভি ফুটেজ ও তথ্য প্রযুক্তি সহায়তায় মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার খালেকের নামে এ পর্যন্ত ১৫টি মামলা হয়েছে বিভিন্ন থানায়। খালেক গত আট বছরে ৫০০-৭০০ মোটরসাইকেল ঢাকা থেকে চুরি করে চাঁদপুর, নোয়াখালী, মুন্সিগঞ্জ জেলায় বিভিন্ন লোকের কাছে বিক্রি করেছেন।

গ্রেপ্তাররা ঢাকা শহরের বিভিন্ন এলাকার রাস্তায় পার্কিং এ থাকা মোটরসাইকেল কৌশলে মাস্টার চাবি দিয়ে লক খুলে চুরি করে নিয়ে যান। ডিবি প্রধান বলেন, আমাদের অনুরোধ থাকবে যারা মোটরসাইকেল চালান তারা যেন মোটরসাইকেল পার্কিংয়ের সময় একটু লোকালয় দেখে বা সিসিটিভি ক্যামেরা আছে ওইসব এলাকায় যেন পার্কিং করেন। তাহলে মোটরসাইকেল চুরি কিছুটা রোধ করা যাবে।

সিসিটিভি আছে এমন জায়গায় এলাকায় মোটরসাইকেল চুরি হলেও আমরা ফুটেজ দেখে তা বের করে ফেলতে পারবো। এছাড়া, আমাদের অনুরোধ থাকবে যারা মফস্বল এলাকায় এই মোটরসাইকেলগুলো কেনেন, তারা কেনার আগে যেন কাগজপত্রগুলো বিআরটিসি থেকে যাচাই করে নেন। অন্যথায় যিনি কিনবেন চোরাই মোটরসাইকেল বা যার বাসা থেকে উদ্ধার করা হবে তারাও সেই চোরাই মামলার আসামি হবেন।





আরো পড়ুন