• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন




আনচেলত্তির কণ্ঠে বেনজেমাকে নিয়ে অনিশ্চয়তা

/ ১০ বার পঠিত
আপডেট: শনিবার, ৮ অক্টোবর, ২০২২
আনচেলত্তির কণ্ঠে বেনজেমাকে নিয়ে অনিশ্চয়তা

প্রায় এক মাস বাইরে থাকার পর ফিরে খেললেন মাত্র দুইটি ম্যাচ। আবার চোট না পেলেও রিয়াল মাদ্রিদের পরবর্তী ম্যাচে করিম বেনজেমার খেলা নিয়ে জেগেছে সংশয়। দলটির কোচ কার্লো আনচেলত্তি জানালেন, বেনজেমা ক্লান্ত অনুভব করছেন। পুরোপুরি ফিট না থাকলে তাই লা লিগায় গেতাফের বিপক্ষে ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে এই ফরোয়ার্ডকে।

গত মাসের শুরুতে চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জয়ের ম্যাচে প্রথমার্ধে অস্বস্তি নিয়ে মাঠ ছেড়ে যান বেনজেমা। পরে তার ডান ঊরুর মাংসপেশিতে চোট ধরা পড়ে। ওই চোটের কারণে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগের একটি ও লা লিগায় দুইটি ম্যাচ খেলতে পারেননি বেনজেমা। মিস করেন সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতিতে ফ্রান্সের নেশন্স লিগের দুটি ম্যাচও।

৩৪ বছর বয়সী বেনজেমা মাঠে ফেরেন গত রোববার লিগে ওসাসুনার বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচ দিয়ে। সমতা থাকা অবস্থায় তিনি একটি পেনাল্টি মিস করেন। এরপর চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার শাখতার দোনেৎস্কের বিপক্ষে ম্যাচেও শুরুর একাদশে ছিলেন বেনজেমা। মাঠে ছিলেন পুরোটা সময়। রিয়াল ২-১ গোলে জিতলেও এদিনও গোলের দেখা পাননি তিনি।
শাখতারের বিপক্ষে ম্যাচে দারুণ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি বেনজেমা। গোলের জন্য মোট ৮টি শট নিয়েছিলেন তিনি। স্প্যানিশ গণমাধ্যমে আগে থেকেই বলা হচ্ছিল, আগামী শনিবার গেতাফের বিপক্ষে ম্যাচে বেনজেমার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) সংবাদ সম্মেলনে আনচেলত্তির কণ্ঠেও পাওয়া গেল তারই আভাস।

তিনি বলেন, বেনজেমা এক মাস বাইরে থাকার পর দুটি ম্যাচের পুরোটা খেলেছে, সে কিছুটা ক্লান্ত। সে (গেতাফের বিপক্ষে ম্যাচ থেকে) ছিটকে যায়নি। আগামীকাল যদি সে ভালো অনুভব করে, তাহলে খেলতেও পারে। আমি স্বাভাবিক করিমকেই দেখছি, চিন্তার কিছু নেই। গেতাফের বিপক্ষে সে বিশ্রাম পেতেও পারে। দেখা যাক, আমরা কোনো কিছু জোর করে চাপিয়ে দিতে চাই না।





আরো পড়ুন