• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন




স্কুলের টিউবওয়েলের পানি পান করে ৫০জন ছাত্র-ছাত্রী হাসপাতালে

/ ১৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
received_421811013416064

হরিপুর (ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের হরিপুরে শীতলপুর উচ্চ বিদ্যালয়ের টিউবওয়েলের পানি পান করে ৬ষ্ঠ শ্রেণীর ৪জন, সপ্তম শ্রেণীর ৬ জন, অষ্টম শ্রেণীর ১ জন, নবম শ্রেণীর ২ জন, দশম শ্রেণরি ১ জন সহ প্রায় ৫০ জনের ও অধিক ছাত্র-ছাত্রী অসুস্থ হয়ে হরিপুর হাসপাতালে র্ভতি হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানাগেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকাল অনুমান সাড়ে ১১ টার সময় উপজেলার শীতলপুর উচ্চবিদ্যালয়ে।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলতাফুর বলেন বিদ্যালয়ে ছাত্র- ছাত্রীদের অ্যাসেম্বলি হওয়ার পর শ্রেণী কক্ষে ক্লাস নেওয়ার সময় ছাত্র-ছাত্রীরা মাথাঘোরা, বমিবমি ভাব হয়ে অসুস্থ হয়ে পড়ে। এর কারণ তাদের কাছে জানতে চাইলে তার বলে স্কুলে এসে টিউবওয়েলের পানি পান করলে তাদের এ অবস্থার সৃষ্টি হয়।


টিউবওয়েলের কাছে গিয়ে দেখা যায় টিউবওয়েলের পানি থেকে রাসায়নিক কীটনাশক (বিষ) এর গন্ধ বের হচ্ছে। কে বা কারা এ কাজ করেছে তা জানা যায়নি। বিষয়টি সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয় এবং তৎক্ষণাত ছাত্র-ছাত্রীদের চিকিৎসার জন্য হরিপুর হাসপাতালে নিয়ে এসে ভর্তিকরা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান, নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা ও হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম ঘটনাস্থল পরির্দশন করেছেন। হরিপুর উপজেলা স্বাস্থ্য ও পপ অফিসার ডা.মুহাম্মদ মুনিরুল হক খান বলেন বাচ্চারা সকলেই সুস্থ আছে আশঙ্কার কোন কারন নেই, তাদের চিকিৎসা চলছে। টিউবওয়েলের পানি বিষক্রিয়ায় মিশ্রিত কিনা তা পরিক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে এটা কেমিস্টে পাঠানো হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৫০ জন ছাত্র-ছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানা গেছে।
এ নিয়ে এলাকায় ও ছাত্র-ছাত্রী অভিভাবকদের মধ্যে আতংঙ্ক বিরাজ করছে।





আরো পড়ুন