• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন




বিএনপির প্রতিবাদ সভার মঞ্চে ছাত্রলীগ ও যুবলীগের হামলা,ভাংচুর, ককেটল বিস্ফোরন, আহত ৩০

/ ৬১ বার পঠিত
আপডেট: শনিবার, ২৭ আগস্ট, ২০২২
বিএনপির প্রতিবাদ সভার মঞ্চে ছাত্রলীগ ও যুবলীগের হামলা,ভাংচুর, ককেটল বিস্ফোরন, আহত ৩০

মানিক ভূইয়া, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর চাটখিলে বিএনপির ডাকা প্রতিবাদ সভার জন্য বানানো মঞ্চ, চেয়ার ভাঙচুর করার অভিযোগ উঠেছে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের বিরুদ্ধে। এ ঘটনায় চাটখিল উপজেলা বিএনপির আহ্বায়ক আবু হানিফ ও সদস্য সচিব শাহজাহান রানাসহ ৩০জন নেতাকর্মি আহত হয় বলে দাবি করছে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে চাটখিল পৌরসভার চাটখিল আলিয়া মাদরাসা প্রাঙ্গণে মঞ্চ ভাংচুরের এ ঘটনা ঘটে। এতে বিএনপির জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডাকা প্রতিবাদ সভা পন্ড হয়ে যায়। পরে বিকেল সাড়ে চার টার দিকে হালিমা দীঘির পাড়ে বিএনপির তাদের পুর্বনধারিত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে।

প্রতিবাদ সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করেন বলেন , ক্ষমতাসীন দলের নেতাকর্মিরা আগ্নেয়াস্ত্র হাতে মঞ্চ ভাংচুর ও বিএনপির নেতাকর্মির ওপর হামলা চালিঢে সভা মঞ্চ ভাংচুর করে এ সময় তাদের অর্তিক । হামলায় বিএনপি সহ পথচারি অন্তত ৩০ জন আহতও বেশ কিছু যানবাহন ভাংচুর করা হয়। তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানান।

ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন যুগ্ম মহাসটিব বিএনপি কেন্দ্রীয় কমিটি

চাটখিল থানা ওসি গিয়াস উদ্দিন জানান বিএনপির প্রতিবাদ সভার পাশাপাশি আওয়ামীলীগও সভা আহবান করে। দুই দল দুই স্থানে করছে। কোথাও কোন হামলা ভায়চুরের দৃশ্য তিনি চোখে দেখেননি। পরিস্থিতি শান্ত রয়েছে বল্র তিমি জানান।





আরো পড়ুন