• বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

আগস্ট’ উপলক্ষে নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর পুষ্পস্তবক অর্পণ

মানিক ভূঁইয়া, নোয়াখালী প্রতিনিধি / ৩৫ বার পঠিত
আপডেট: সোমবার, ১ আগস্ট, ২০২২

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সোমবার (০১ আগস্ট ২০২২) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। শোকবহ আগস্টের প্রথম দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া অনুষ্ঠান।

পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে নেবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, শোকের এই মাসে আমি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি এবং সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করছি, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু।

এসময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, নোবিপ্রবি শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এর আগে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে ৩১ জুলাই রাত ১২.০১ মিনিটে নোবিপ্রবিতে প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, কালো ব্যাজ ধারণ, জাতীয় ও কালো পতাকা উত্তোলন (অর্ধনমিত), প্রদীপ প্রজ্জ্বলন, শোক র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, জাতীয় শোক দিবস উপলক্ষে নোবিপ্রবি শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গমন ও শ্রদ্ধা নিবেদন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বৃক্ষরোপন কর্মসূচি, দেয়ালিকা প্রকাশ, ডকুমেন্টোরি প্রদর্শনী, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহিদদের স্মরণে কর্মসূচির আয়োজন।

এছাড়াও শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবির হল ও অনুষদ সমূহ নিজস্ব ব্যবস্থাপনায় বিভিন্ন কর্মসূচির আয়োজন করবে।


আরো পড়ুন