• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৫৫ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

দীর্ঘদিন পরে উন্মুক্ত হলো উক্ত বিদ্যালয়ের ৪০ শতাংশ জমির খেলার মাঠসহ শহীদ মিনার

সাজ্জাদ হোসেন সাজু,চরভদ্রাসন প্রতিনিধি / ৫২ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
দীর্ঘদিন পরে উন্মুক্ত হলো উক্ত বিদ্যালয়ের ৪০ শতাংশ জমির খেলার মাঠসহ শহীদ মিনার

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানজিলা কবির ত্রপার নেতৃত্বে মঙ্গলবার দুপুরে চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পুরাতন মাঠে গড়ে ওঠা ২৫টি অবৈধ দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। এতে দীর্ঘদিন পরে উন্মুক্ত হলো উক্ত বিদ্যালয়ের ৪০ শতাংশ জমির খেলার মাঠসহ শহীদ মিনার।
জানা যায়, প্রায় ২০ বছর আগে উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজার-সংলগ্ন উক্ত বিদ্যালয়টি পদ্মা নদীর ভাঙনের কবলে পড়লে তা দ্রুত স্থানান্তর করা হয়। আর এ সুযোগে দখলদাররা বিদ্যালয়ের উন্মুক্ত মাঠ ও শহীদ মিনার ঘিরে একের পর এক দোকার ঘর উঠাতে থাকেন।
উপজেলার চরহাজীগঞ্জ বাজার ঘেঁষে ওই মাঠে প্রায় ৪০টি দোকানঘর উঠিয়ে দীর্ঘদিন পর্যন্ত নিশ্চিহ্ন করে রেখেছিল বিদ্যালয়ের স্মৃতিচিহ্ন। তাই উপজেলা প্রশাসনের জোর তৎপরতায় ওই বিদ্যালয় মাঠে মঙ্গলবার দিনভর উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ইউএনও।
এ উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলাম, মোবাইল কোর্ট পেশকার সাদ্দাম হোসেনসহ পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।
গাজীরটেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী বলেন, দীর্ঘদিন পর হলেও ইউএনও মহোদয়ের জোর তৎপরতায় চরহাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠসহ শহীদ মিনারটি অবমুক্ত হয়েছে। এটা এলাকার সবার জন্য আনন্দের খবর।
এ উচ্ছেদ অভিযানে এক্সকাভেটর মেশিন লাগিয়ে দখলদার শেখ আবুল খায়েরের ৮টি দোকানঘর, আহসানুল হক মামুনের ৮ দোকান, ইলিয়াস হোসেনের ৩ দোকান, ছাত্তার মোল্যার ২ দোকান, আব্দুল ওহাব মোল্যার ২ দোকান ও শাহনুর বেগমের ২ দোকানসহ মোট ২৫টি ব্যবসাপ্রতিষ্ঠান অপসারণ করা হয়। এছাড়া ওই স্কুল মাঠের অন্য দখলদাররা আগের দিন নিজ উদ্যোগে আরও প্রায় ১৫টি দোকান ঘর সরিয়ে নিয়েছে। চর হাজিগঞ্জ হাট-বাজার ইজারাদার ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিন বলেন বিদ্যালয়ের খেলার মাঠ ও পুরোনো শহীদ মিনারটি উদ্ধার হওয়ায় আমি অত্যন্ত খুশি। হাজিগঞ্জ বাজারের ব্যবসায়ী আলী প্রামানিক বলেন আমাদের পূর্বপুরুষ বিদ্যালয়টি নির্মাণের জন্য ২ একর জায়গা দান করেছিলেন।
কিছু জায়গা বেদখল হওয়ায় খুব কষ্ট পেয়েছিলাম আজ উদ্ধার হওয়ায় খুব ভালো লাগছে। প্রশাসনকে ধন্যবাদ জানাই এই মহৎ কাজটি করার জন্য।


আরো পড়ুন