• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

ক্ষেতলাল পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র সিরাজুল

নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাট প্রতিনিধি / ৪৬ বার পঠিত
আপডেট: শনিবার, ৯ জুলাই, ২০২২
ক্ষেতলাল পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র সিরাজুল

ক্ষেতলাল পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সরদার। এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হলেন সাইদুর রহমান ও হাবিবুর রহমান চৌধুরী।

বৃহস্পতিবার বিকেল ৬টায় ক্ষেতলাল পৌরসভা নির্বাচন রিটানিং কর্মকর্তা ও নওগাঁর জেলা নির্বাচন অফিসার মো. মাহমুদ হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ক্ষেতলাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তারা হলেন, আওয়ামী লীগের সিরাজুল ইসলাম সরদার, স্বতন্ত্র নবীউল ইসলাম চৌধুরী, আব্দুল হান্নান মিঠু ও সিরাজুল ইসলাম বুলু।

গত ৩০ জুন যাচাই-বাছাইয়ের দিনে আব্দুল হান্নানের মনোনয়নপত্র বাতিল করা হয়। বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে স্বতন্ত্র দুই প্রার্থী নবীউল ইসলাম চৌধুরী ও সিরাজুল ইসলাম বুলু মনোনয়নপত্র প্রত্যাহার করেন। স্বতন্ত্র মেয়র প্রার্থী নবীউল ইসলাম চৌধুরী বিএনপির সমর্থক এবং সিরাজুল ইসলাম বুলু আ’লীগের বিদ্রোহী ছিলেন।

এছাড়া কাউন্সিলর পদে ৬ নম্বর ওয়ার্ডে আজিজার রহমান এবং ৭ নম্বর ওয়ার্ডে আব্দুল মতিন তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় কাউন্সিলর পদে সাইদুর রহমান ও হাবিবুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

২৭ জুলাইয়ে ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পৌরসভার ৯টি ওয়ার্ডেই সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে এবং ৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট অনুষ্ঠিত হবে। এতে ১৬ হাজার ৫৬৮ জন নারী ও পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


আরো পড়ুন