• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:০৪ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

এডহক কমিটির বিধিবহির্ভূত কর্মকাণ্ড নিয়ে তোলপাড় হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়।

স্টাফ রিপোর্টার / ৫৭ বার পঠিত
আপডেট: রবিবার, ৩ জুলাই, ২০২২
হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয় এডহক কমিটির বিধিবহির্ভূত কর্মকাণ্ড নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে। গত ০৯/০৫/২০২২ তারিখ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবগঠিত কমিটির অনুমোদন দেয়।

কমিটিতে সভাপতি জনাব এমরান হোসেন তালুকদার, শিক্ষক সদস্য বিউটি আক্তার, অভিভাবক সদস্য মহারাজ শিকদার, সদস্য সচিব প্রধান শিক্ষক ( ভারপ্রাপ্ত) কিন্তু নবগঠিত এডহক কমিটির সভাপতি এমরান তালুকদার ০৯/০৫/২০২২ তারিখ কমিটি অনুমোদনের ২৪ ঘন্টা পার হতে না হতেই সাধারণ সভা আহবান করেন যেটা নিয়মের বহির্ভূত। এবং ১০/০৫/২০২২ ইংরেজি তারিখে সকাল১১ ঘটিকায় মিটিংয়ে দুর্নীতির দায়ে বরখাস্তকৃত সাবেক প্রধান শিক্ষক আব্দুস ছামাদ সাহেবকে পূনরায় বহাল রাখার জন্য রেজুলেশন করা হয়। খবর নিয়ে জানা যায় স্কুলের টাকা আত্মসাৎ সহ অনিয়ম ও দুর্নীতির জন্য আব্দুস সামাদ কে সাময়িক বরখাস্ত করেন স্কুল কর্তৃপক্ষ। উক্ত সভায় সভাপতি রেজুলেশন করলেও তাতে সহি কররন নি শিক্ষক প্রতিনিধি বিউটি আক্তার ও অভিবাক সদস্য মহারাজ সিকদার। তাই কোরাম না হওয়ায় মে মাসের বেতন উত্তলন হয় ভান্ডারিয়া পৌরসভার ইউএনও মহোদয় ও ভার প্রাপ্ত প্রধান শিক্ষক মাছুম বিল্লাহার সহিতে।

এরই প্রেক্ষিতে হেতালিয়া গ্রামের শামিম সহ আরো দুই তিন জন লোক অভিভাবক সদস্য মহারাজ সিকদারকে বাড়ি থেকে তুলে এনে সভাপতি এমরান তালুকদারের বাসায় নিয়ে ১০/০৫/২০২২ তারিখের রেজুলেশন খাতা সহ আরো পাঁচটি কগজে জোর পূর্বক সহি রাখেন।এরই মধ্যে মহারাজ সিকদার সদস্য সচিবের কাছে রিজাইনও পাঠায়। ১১/০৫/২০২২ তারিখে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককেও মানসিক চাপ প্রোয়গ করে রেজুলেশনে স্বাক্ষর করান।যেটা সভাপতির বাসা থেকে বের হয়েই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কোর্টের মাধ্যমে লিগ্যাল নোটিশ করেন সভাপতিকে বাদী করে।এরই মধ্যে শিক্ষক প্রতিনিধি বিউটি আক্তার একটি লিখিত অভিযোগ করেন শিক্ষা সচিব সহ বিভিন্ন মহলে যে চরাজন এডহক কমিটির দুজনের অনুপস্থিতিতে সভাপতি মহোদয় কি ভাবে বরখাস্তকৃত সাবেক প্রধান শিক্ষককে পূর্ণবহালের জন্য মরিয়া হয়ে উঠেছে।


আরো পড়ুন