• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:২১ অপরাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

সাঁথিয়া ভূমি অফিসের ময়লার ভাগাড়ে প্রধানমন্ত্রীর ছবি

পাবনা সংবাদদাতা / ৫৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১ জুলাই, ২০২২
সাঁথিয়া ভূমি অফিসের ময়লার ভাগাড়ে প্রধানমন্ত্রীর ছবি

পাবনা জেলার সাঁথিয়া উপজেলার সাথিয়া উপজেলা পরিষদের ভূমি অফিসের ভেতর ময়লা ফেলানোর জায়গাতে প্রধানমন্ত্রীর ছবি ফেলে রাখায় ফুঁসে উঠেছে এলাকার সচেতন মহল সহ রাজনৈতিক ব্যক্তিরা। এই ঘটনায় ভূমি অফিসের দায়িত্ব অবহেলার কারণে এসিল্যান্ড মনিরুজ্জামান এর বিরুদ্ধে কঠোর শাস্তি দাবি করেছেন তারা।

জানা যায় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর সর্বশেষ অফিসিয়াল ছবি ব্যবহারের অনুমতি আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুরোনো ছবি স্থানান্তরের সময় সামনে ভূমি অফিসের মধ্যেই ময়লা ফেলানোর জায়গায় ফেলে রাখে প্রধানমন্ত্রীর এই ছবিটি। দীর্ঘদিন পড়ে থাকলেও পথচারীরা ও ভূমি অফিসের সেবা নিতে আসা সচেতন মহল বিষয়টি দেখলে ক্ষোভ জানায় তারা, কিছু সাংবাদিকের ছবিটি নজরে আসলে সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার কে বিষয়টি জানালে তিনি তাৎক্ষণিক এসিল্যান্ডকে ফোন করে এ বিষয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল উদ্দিন কেও অবহিত করলে তিনিও এসিল্যান্ড মনিরুজ্জামানকে ফোন করে বিষয়টি অবগত করে ।

সরজমিনে গিয়ে দেখা যায় ময়লার ভাগাড় থেকে ছবিটি তুলে আনছে কমিশনার ভূমি মনিরুজ্জামান । একজন প্রধানমন্ত্রীর অফিসিয়াল ছবি এভাবে ময়লার ভাগাড়ে পড়ে থাকতে পারে কিনা এমন প্রশ্ন করা হলে তিনি দাম্ভিকতার সাথে বলেন এ বিষয়ে আমাকে ঊর্ধ্বতন মহল প্রশ্ন করলে তার উত্তর আমি দিবো । সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার প্রধানমন্ত্রী ছবি ময়লার মধ্যে পড়ে থাকায় চরম ক্ষোভ প্রকাশ করেন। উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল উদ্দিন কে প্রশ্ন করা হলে তিনি বলেন সংশ্লিষ্ট অফিসে কর্তা ব্যক্তি প্রধানমন্ত্রীর ছবি অযত্নে অবহেলায় এভাবে পড়ে থাকলে তার দায়ভার উক্ত অফিস প্রধান কেই নিতে হবে। প্রধানমন্ত্রীর ছবি ময়লার মধ্যে পড়ে থাকায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সচেতন মহল দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।


আরো পড়ুন