• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

সিরাজগঞ্জে শিক্ষার্থীদের নিয়েই যেন রফিকুলের জমজমাট গাঁজার আসর

আবু তালহা, স্টাফ রিপোর্টার / ৫০ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
sirajganj_news

কথায় আছে “শিক্ষাই জাতির মেরুদন্ড” আর এই জাতির মেরুদন্ডকে উঠতি বয়সেই বাঁকিয়ে দিতে উঠে-পড়ে লেগেছে শিক্ষা প্রতিষ্ঠানের সামনেই অবস্থিত মেসার্স “রফিকুল ভ্যারাইটি ষ্টোর” এর দোকানী রফিকুল ইসলাম (৫৫)। অভিযুক্ত রফিকুল সিরাজগঞ্জের সদরের ১নং রতনকান্দি ইউনিয়নের সড়াতৈল গ্রামের বাসিন্দা ও মৃত কলিমুদ্দীন এর ছেলে।

সদরের রতনকান্দি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সড়াতৈল গ্রামের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সড়াতৈল উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ে অধ্যয়নরত রয়েছে প্রায় ৮০০ এর মতো শিক্ষার্থী। সরেজমিনে দেখা যায়, স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে অনায়েশে রফিকুলের দোকানে ঢুকে সিগারেট, গাঁজা নির্ভয়ে সেবন করে যাচ্ছে। ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী থেকে শুরু করে দশম শ্রেণীর শিক্ষার্থীদের অনায়েশে সিগারেট, গাঁজা সহ বিভিন্ন মাদকদ্রব্য সেবন করাতে উৎসাহিত করে যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানায়, এলাকার মাতব্বর শ্রেনীর বিভিন্ন পদ-পদবী প্রাপ্ত লোকজনদের সাথে ওঠা-বসা থাকায় এদিকে যেন কারো বিন্দুমাত্র ভ্রুক্ষেপই নেই। দাদন ব্যবসার পাশাপাশি একসময়ের শীর্ষ মাদক ব্যবসায়ী রফিকুল এলাকার যুব সমাজকে ধ্বংসের পথে ঠেলে দিতে এবং শিক্ষা প্রতিষ্ঠানের ভাব-মূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। শুধু এতেই ক্ষ্যান্ত নন তিনি, উঠতি বয়সের ছেলে-পেলেকে তার দোকানের মধ্যে বা ফাঁকা জায়গায় নিয়ে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হন বলেও অভিযোগ পাওয়া গেছে।

 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সড়াতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, এর আগেও আমার কাছে এমন অভিযোগ এসেছে যে, ক্লাস ফাঁকি দিয়ে রফিকুলের দোকানের মধ্যে গিয়ে বিভিন্ন শিক্ষার্থী সময় কাটায়। অভিযোগ আসলে রফিকুল কে আমি সতর্ক করে দিয়েছিলাম যেন এমন ঘটনা আর না ঘটায়। আবার যেহেতু অভিযোগ এসেছে বিষয়টি নিয়ে আমরা একটি শলাপরামর্শ করবো এবং দোকানী রফিকুলকে সাবধান করে দেবো। পরবর্তীতে যদি আবার এমন ঘটনা তার দ্বারা সংঘটিত হয় তখন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ বিষয়ে সদর থানার ওসি মো: নজরুল ইসলাম বলেন, এরকম অভিযোগ পেলে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হবে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সাংবাদিকের সাথে ফোনে আলাপকালে রফিকুল দোকানদারের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি মুদী দোকানদার। আমার বিরুদ্ধে কে কি বলেছে আমার সামনে হাজির করুন। আর অন্যত্থায় আপনি যা পারেন করুন।


আরো পড়ুন