• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

জিএম কাদের – রাঙ্গাঁপন্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ৫

/ ৯১ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

সদ্য অব্যাহতি প্রাপ্ত জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁর অনুসারীরা দলটির চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুত্তলিকা পুড়িয়েছে। এর জেরে জাপার দুই নেতার অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের পাঁচজন আহত হয়েছেন।

রংপুর মহানগরীর দাবানল মোড়ে বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে রংপুর প্রেসক্লাবের সামনে রাঙ্গাঁর কুশপুত্তলিকা দাহ করে জি এম কাদেরের অনুসারীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০টার দিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় থেকে জেলা মোটর মালিক সমিতির নেতা ও জেলা জাতীয় পার্টির সহসভাপতি আব্দুল মান্নানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে মোটর মালিক ও শ্রমিকেরা ছাড়াও জাপার রাঙ্গাঁপন্থীরা অংশ নেন। এ সময় তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাঙ্গাঁকে দলীয় পদে পুনর্বহাল করা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেন।

মিছিলটি প্রেসক্লাব চত্বর হয়ে জাহাজ কোম্পানি মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষুব্ধ রাঙ্গাপন্থীরা জি এম কাদেরের কুশপুতুল দাহ করেন। পরে মিছিল নিয়ে ফেরার পথে জি এম কাদের বিরোধী বিভিন্ন স্লোগান দেয়। এ সময় দৈনিক দাবানল মোড়ে জি এম কাদেরের অনুসারীদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষোভের ব্যাপারে আব্দুল মান্নান বলেন, ‘আমরা আজ জি এম কাদের কুশপুত্তলিকা দাহ করেছি। মসিউর রহমান রাঙ্গাঁ সাহেবকে দলে ফিরিয়ে নিতে হবে। তার প্রতি অবিচার করা হয়েছে। তার অব্যাহতি আমরা মানছি না। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে রাঙ্গা সাহেবকে দলে বহাল করতে হবে। নইলে আগামীকাল থেকে কঠোর আন্দোলন করা হবে।


আরো পড়ুন