• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

আমড়াতলী বসতঘরের বৈদ্যুতিক তার চুরির ঘটনায় ধরাছোঁয়ার বাহিরে চোর

/ ৫৫ বার পঠিত
আপডেট: রবিবার, ৩ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা আদর্শ উপজেলার আমড়াতলী ইউনিয়নের ভূবনঘর এলাকার মাসুদ রানার নতুন বসতঘরের বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। এর আগেও দের লক্ষ টাকার অধিক দোকানের মালামাল চুরি হয়েছিল। সে বিষয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় অভিযোগ করেন ভুক্তভোগী মাসুদ রানা।

জানা যায়, নতুন বসতবাড়ি তৃতীয় তলার বৈদ্যুতিক তার চুরি হয়েছে বলে বৈদ্যুতিক মিস্তিরিরা মাসুদ রানাকে জানালে তিনি গিয়ে দেখেন ওই ভবনের ৪ লক্ষ টাকার অধিক সকল তার চুরি হয়েছে। এতে তিনি ভেঙ্গে পড়ে এলাকাবাসীর সহযোগিতা চান।

এদিকে দোকান চুরির ঘটনায় গত ২৯ ফেব্রুয়ারি সন্দেহবসত একজনকে হাতেনাতে আটক করে পুলিশ। ঘটনার সাথে সে ছেলেটি জড়িত নয় বলে তার জবানবন্দি নিয়ে পুলিশ ছেড়ে দেয়। বেশির ভাগ চুরির সঙ্গে মাদকসেবীরা জড়িত। মাদকের টাকা সংগ্রহের জন্যই তারা এসব চুরি করে। যার কারণে এলাকায় চুরির হিড়িক পড়েছে। ফলে চুরির আতঙ্কে রয়েছেন বাসিন্দারা।

এলাকার গন্যমান্য ব্যক্তিরা বলেন, এ ঘটনা স্বাভাবিক কোনো লোক এ কাজ করতে পারবেনা। যারা বৈদ্যুতিক কাজের সাথে জড়িত তারাই এটা করতে পারে।

ভুক্তভোগী মাসুদ রানা বলেন, আমার দোকান চুরি হওয়ার পর আজ আমার নতুন বসঘরের ৪ লক্ষ টাকার বেশি তার চুরি হয়েছে। যারা এ তার চুরি করেছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হোক। আমি আমার ক্ষতিপূরণ পেতে চাই।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য কামাল হোসেন বলেন, এ ঘটনাগুলো এলাকার কিছু কিশোরগ্যাং করে থাকে।আর তার চুরির বিষয়টি ব্যপারে আমরা সবাই একমত যারা বৈদ্যুতিক কাজের সাথে জড়িত তারা ছাড়া এই সুক্ষ্ম কাজ আর কেউ করতে পারবেনা।


আরো পড়ুন