• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

কুমিল্লা নিমসার মহাসড়কের উপর থেকে কাঁচাবাজার উচ্ছেদ!

/ ৮৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
বুধবার (১০ অক্টোবর হতে ১১ অক্টোবর ২০২৩) হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলমের নির্দেশনা মোতাবেক দিন ও রাত আন্তরিক ভাবে দায়িত্ব পালন করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলাধীন নিমসার নামক স্থানে মহাসড়কের উপর হতে “নিমসার কাঁচাবাজার” উচ্ছেদ করে ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা পুলিশ।

মূলত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম মুখী লেনে নিমসার বাজার এলাকায় কিছু ব্যবসায়ী ইজারা নেওয়ার নাম করে প্রতিদিন মহাসড়কের উপর কাঁচাবাজার বসিয়ে ব্যবসা বানিজ্য করার সুযোগ করে দেয়; ফলশ্রুতিতে প্রায় প্রতিদিনই ভোরবেলা নিমসার কাঁচা বাজার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলমের কাছে যানযটে আটকে পড়া একজন প্যাসেঞ্জার ফোন করলে তিনি অফিসার ইনচার্জ ময়নামতি ক্রসিং হাইওয়ে থানাকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন এবং একই দিন অর্থাৎ ১০ অক্টোবর দুপুর ২ টায় তিনি “নিমসার কাঁচাবাজার” এলাকা পরিদর্শন করেন এবং উপস্থিত স্থানীয় লোকজনের সাথে কথা বলে পরিবেশ ও পরিস্থিতি সম্বন্ধে অবগত হন।


অত:পর ১১ অক্টোবর রাত্র ২টার হতে দুপুর সাড়ে ১২ টার মধ্যে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলমের নির্দেশনা মোতাবেক হাইওয়ে পুলিশ কুমিল্লা সার্কেলের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমানের নেতৃত্বে ময়নামতি হাইওয়ে থানার অফিসার – ফোর্সের সহযোগিতায় মহাসড়কের অংশে বসা কাঁচা বাজারের ব্যবসায়ীদের সরিয়ে দিয়ে মহাসড়ক থেকে শান্তিপূর্ণ ভাবে কাঁচা বাজার ব্যবসায়ীদের নিকট থেকে দখল মুক্ত করা হয়। এখন থেকে নিমসার কাঁচাবাজার এলাকায় মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে এবং তা নিরবচ্ছিন্ন ভাবে ঠিক রাখতে কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলম সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছেন।


এ সময় আরো উপস্থিত ছিলেন মো: মিজানুর রহমান, অফিসার ইনচার্জ ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ।


আরো পড়ুন