• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

ট্রাকচালক-হেলপার হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

/ ১১৬ বার পঠিত
আপডেট: বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

ষ্টার্ফ রিপোর্টার, জিবন আহমেদ ফারুক:-
মানিকগঞ্জে পি এম আদালতে ট্রাক চালক জয়নাল ও হেলপার রুবেল হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড ও পাঁচজনরে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা দায়রা জর্জ আদালত।
সোমবার বিকেলে মানিকগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।


মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, ঢাকা জেলার ধামরাই উপজেলার বড়াকৈর গ্রামের বদর উদ্দিন, মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের মো. ইসলাম ওরফে কালু, একই গ্রামের ইয়াকুব আলী শেখ ও গাজীপুর জেলার জয়দেবপুর উপজেলার হারবাইদ গ্রামের বিল্লাল শিকদার।


অপরদিকে, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন–মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার চরকাটারি গ্রামের বাবু মিয়া, ভোলা জেলার লালমোহন উপজেলার কলমা গ্রামের শাহ আলম, মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের বাবুল শেখ, সিরাজগঞ্জ জেলার উল্লাহপাড়া উপজেলার মধুপুর গ্রামের শাহাদাৎ হোসেন ও মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের আখের আলী।


আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালে ৬ আগস্ট সাতক্ষীরা জেলার ভোমরাস্থল বন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালাক জয়নাল (৪০) ও ট্রাকের সহকারি রুবেল (২৮) গাজীপুর জেলার শ্রীপুর যাচ্ছিলেন। রাত আনুমানিক ২টার দিকে আসামিরা মানিকগঞ্জ থেকে ট্রাকটি তাদের নিয়ন্ত্রণে নিয়ে ট্রাক চালক জয়নাল ও সহকারি রুবেলকে হত্যা করে তাদের লাশ মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার বালিয়াখোড়া ব্রীজের কাছে ফেলে রাখেন। পরের দিন ৭ আগস্ট ঘিওর থানা পুলিশ নিহত দুইজনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে রাখেন। এরপর নিহতের স্বজনেরা দুজনের লাশ শনাক্ত করে। পরে ট্রাক চালক জয়নালের ভাই হারুনার রশিদ বাদী হয়ে ঘিওর থানায় অজ্ঞাত আসামিদের নামে হত্যা মামলা দায়ের করেন।
২০১১ সালে ৩০ মার্চ ডিবির পক্ষ থেকে মামলার তদন্ত কাজ শেষে ৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামিরা বিভিন্ন সময় আদালত থেকে জামিন নিয়ে আর উপস্থিত হননি।


এই মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী (এপিপি) মথুর নাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামি পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন


আরো পড়ুন