• রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

তামিমের শর্তে চটেছেন সাকিব, বিশ্বকাপ দল নিয়ে ধোঁয়াশা

/ ৯৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

অনলাইন ডেস্ক:-
চোট কাটিয়ে মাঠে ফিরেছেন তামিম ইকবাল। খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে। তবে এই ম্যাচ তামিম খোলাখুলিভাবে আবারও জানিয়েছেন, এখনো পুরো ফিট নন তিনি। ঝুঁকি এড়াতে খেলছেন না আগামীকাল শেষ ওয়ানডেতেও।

জানা গেছে, তিনি যে পুরো ফিট নন, বিশ্বকাপের দল নির্বাচনের সময়ও নির্বাচকদের এটি বিবেচনায় নিতে বলেছেন তামিম।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রের বরাতে জানা গেছে, বিশ্বকাপ দল গঠনেও বিষয়টি নির্বাচকদের মাথায় রাখতে বলেছেন তামিম। জানা গেছে, তামিমের এমন অবস্থানের কথা জেনে বেশ বিরক্তই হয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

বিশ্বকাপ খেলতে আগামী পরশু ভারতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে আগামীকালই ঘোষণা হওয়ার কথা বিশ্বকাপের দল। কিন্তু দল ঘোষণার আগে তামিমের কথা অস্বস্তিতে ফেলে দিয়েছে নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্টকে।

এমন পরিস্থিতিতে অন্য কোনো খেলোয়াড় হলে নিঃসন্দেহে তাকে বাদ দিয়েই দল ঘোষণা করা হতো। তবে নামটি তামিম বলেই বিপাকে পড়েছেন নির্বাচকরা। জানা গেছে, নির্বাচকেরা এখন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে আলোচনার অপেক্ষায় আছেন। অস্ট্রেলিয়া থেকে আজ রাতেই হাথুরুসিংহের ঢাকায় পৌঁছানোর কথা।

গত জুলাই মাসে চট্টগ্রামে আফগানিস্তান সিরিজের মধ্যে হঠাৎই অবসরের ঘোষণা দেন তামিম। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে পরে সে সিদ্ধান্ত থেকে সরে এলেও পিঠের সমস্যার কারণে চলে যান লম্বা বিরতিতে। এশিয়া কাপে না খেলে চিকিৎসা করিয়ে আসেন লন্ডন থেকে। কাল শেষ হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ দিয়েই আনুষ্ঠানিকভাবে মাঠে ফেরেন তিনি।


আরো পড়ুন