• রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

বেজাল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক প্রতিষ্ঠানকে জরিমানা

/ ৭৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

গতকাল ১৪/০৯/২০২৩ ইং তারিখ সকাল ০৯:০০ টা হতে অদ্য ১৫/০৯/২০২৩ ইং তারিখ সকাল ০৬:০০ ঘটিকা পর্যন্ত র‍্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫০,৫০,০০০/- (পঞ্চাশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে সোমা এন্টারপ্রাইজ’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, শহিদ কেমিক্যাল কোং’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, মদিনা ফাইবার গ্লাস’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, নিউ বিসমিল্লাহ ফাইবার গ্লাস’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, সততা ফাইবার গ্লাস’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ই.এন.এস. এন্টারপ্রাইজ’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, মরিয়ম ক্যাবলস’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, দীন টিন ইন্ডাস্ট্রিজ’কে নগদ- ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা, আলফা বলপেন ইন্ডাস্ট্রিজ’কে নগদ- ৮,০০,০০০/- (আট লক্ষ) টাকা, রমজান প্লাস্টিক’কে নগদ- ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা ও ডায়সিন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে আনুমানিক দুই লক্ষ টাকা মূল্যের নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি জব্দ করতঃ ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল ঢেউটিন, প্লাস্টিকের পাইপ, বলপেন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।


আরো পড়ুন