• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১৮ অপরাহ্ন




একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিষ্ট রণেশ মৈত্র‘র শেষকৃত্যে সস্পূর্ণ

/ ২৯ বার পঠিত
আপডেট: শনিবার, ১ অক্টোবর, ২০২২
একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিষ্ট রণেশ মৈত্র‘র শেষকৃত্যে সস্পূর্ণ

পাবনা প্রতিনিধি:
ভাষা সংগ্রামী মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ও কলামিষ্ট রণেশ মৈত্র‘র শেষকৃত্যে সম্পূর্ণ হয়েছে। শুক্রবার (৩০ সেস্টেম্বর) দুপুরে রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার সর্বজনের শ্রদ্ধা জ্ঞাপন শেষে নেওয়া হয় তার প্রতিষ্ঠাতা প্রেসক্লাবের সেখানেও এক মিনিট নীরাবতা পালন ও শ্রদ্ধাঞ্জালি অপর্ণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

পরে তাঁকে জয়কালী মন্দিরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সদরের শিঙ্গা মহাশ্মশন নিয়ে দাহ করা হয়। এ সময় শ্রদ্ধাঞ্জালি অর্পণ করনে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স,জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হেসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল, প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানসহ রাজনীতি, সামাজিক ও সর্বস্তরের জনগন।


তিনি মহান ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন জনস্বার্থের আন্দোলনে সব সময় সাহসি ভুমিকা রাখেন। ১৯৩৩ সালের ৪ঠা অক্টোবর তাঁর মাতামহের চাকুরীস্থল রাজশাহী জেলার ন’হাটা গ্রামে জন্মগ্রহণ করেন আজীবন সংগ্রামী রণেশ মৈত্র। বাবা রমেশ চন্দ্র ছিলেন পাবনার আতাইকুলা থানার ভুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষক। ২০১৮ সালে তিনি সাংবাদিকতায় একুশে পদক লাভ করেন। তার স্ত্রী পুরবী মৈত্র বীরমুক্তিযোদ্ধা ও বাংলাদেশ মহিলা সমিতি পাবনা জেলা শাখার সভানেত্রি।


গত সোমবার (২৬সেস্টেম্বর) ভোররাতে বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট রণেশ মৈত্র (৯০) ঢাকার পপুলার হাসপাতালে পরলোকগমন করেন। তিনি স্ত্রী বীরমুক্তিযোদ্ধা পুরবী মৈত্র, দুই ছেলে ও তিন মেয়েসহ অসখ্য গুনগ্রাহী রেখে গেছেন।





আরো পড়ুন