• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

কুমিল্লার দেবিদ্বারে কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ডাঃ এনামুল হক

মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা প্রতিনিধি / ৪৩ বার পঠিত
আপডেট: বুধবার, ২০ জুলাই, ২০২২
কুমিল্লার দেবিদ্বারে কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করলেন ডাঃ এনামুল হক

তৃণমূল মানুষের স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিক হেলথ কেয়ার প্রকল্প এখন স্বাস্থ্যসেবায় মডেল হয়ে দাঁড়িয়েছে। মা ও শিশুর পাশাপাশি সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় এক নীরব বিপ্লব ঘটিয়েছে এই ক্লিনিক।

প্রথমদিকে সচেতনতার অভাবে কমিউনিটি ক্লিনিকে সেবা গ্রহিতাদের ভিড় না থাকলেও এখন ক্লিনিকগুলোতে রোগীর ভিড় ক্রমশ বাড়ছে। এই ক্লিনিকের মাধ্যমে গ্রামাঞ্চলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হচ্ছে। কমিউনিটি ক্লিনিকগুলো বাড়ির কাছাকাছি হওয়ায় এবং সেখানে বিনামূল্যে সাধারণ রোগের ওষুধ পাওয়া যায় বলে দিন দিন এর সেবাগ্রহীতার সংখ্যাও বাড়ছে।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ওয়াহেদপুর (শিবনগর) কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ এনামুল হক।

বুধবার (২০ জুলাই ২০২২ খ্রিঃ) সকালে তিনি ক্লিনিকের অভ্যন্তরীন ও বহির্বিভাগ ঘুরে ঘুরে দেখেন ।

এ সময় তিনি ক্লিনিকের ইনচার্য সিএইচসিপি মোঃ আবদুল কাইয়ুম ভূঁইয়ার সাথে হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে আলোচনা করেন। পরে তিনি হাসপাতালের রেজিস্টার্ড খাতা দেখেন। এবং রেজিস্ট্রার খাতায় সাক্ষর করেন ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,স্বাস্থ্য সহকারী মোছেন বেগম,পরিবার কল্যান সহকারী নীলিমা শারমিনসহ আরো অনেকে।

হাসপাতালের সিএইচসিপি মোঃ আঃ কাইয়ুম ভূঁইয়া বলেন, হাসপাতালের অভ্যন্তরীণ ও বহির্বিভাগ পরিদর্শন করে ডাঃ মোঃ এনামুল হক রেজিস্ট্রার খাতায় সাক্ষর করেন এবং ক্লিনিকের বিভিন্ন কার্যক্রম নিয়ে কর্মকর্তা কর্মচারীদের সাথে আলোচনা করেন ।

ক্লিনিকটির বিভিন্ন কার্যক্রম পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ এনামুল হক।


আরো পড়ুন