• সোমবার, ২০ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ আজম’কে ২০ বছর পর গ্রেফতার

/ ১১০ বার পঠিত
আপডেট: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
গত ২৫ নভেম্বর ২০০৩ ইং তারিখ রাত অনুমান ০১৩০ ঘটিকায় কতিপয় দুস্কৃতিকারী চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন হাটহাজারী-মোহাম্মদপুর রাস্তার উপর লোকজনকে আটক করে টাকা-পয়সা ও অন্যান্য জিনিস পত্র ছিনিয়ে নিচ্ছিল। এসময় ভিকটিম জাহাঙ্গীর আলম চিৎকার চেচামেচি শুরু করলে আসামিগণ ভিকটিম এর পায়ের উরুতে রাম-দা দিয়ে কোপ মেরে গুরুতর জখম করে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। ভিকটিমের চিৎকার শুনে এলাকার লোকজন এগিয়ে আসলে দুস্কৃতিকারীরা ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর ভিকটিমের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিমের মৃত্যু হয়।

পরবর্তীতে ভিকটিমের প্রতিবেশী ফজল আহম্মদ বাদী হয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং-২৯(১১)০৩; ধারা- ৩০২/৩৪ পেনাল কোড। বিজ্ঞ আদালত দীর্ঘ বিচার কার্যক্রম শেষে উক্ত হত্যা মামলার অন্যতম প্রধান আসামী মোঃ আজম (৪২)কে যাবজ্জীবন কারাদন্ড ও ২০,০০০/= টাকা জরিমানা অনাদায়ে ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ৩৯৪/৩৪ ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ২০,০০০/= টাকা অর্থদন্ডে দন্ডিত করেন।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার দীর্ঘ ২০ বছর যাবত ওয়ারেন্টভুক্ত পলাতক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রাপ্ত আসামি মোঃ আজম চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন চারিয়া বাজার সংলগ্ন একটি ভাড়া বাসায় আত্মগোপনে আছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল অদ্য ১৭ এপ্রিল ২০২৩ ইং তারিখ ০০:১০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ আজম (৪২), পিতা- মৃত দেলোয়ার হোসেন, সাং-চারিয়া, থানা- হাটহাজারী, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ২০,০০০/= টাকা জরিমানা অনাদায়ে ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ৩৯৪/৩৪ ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ২০,০০০/= টাকা অর্থদন্ড প্রাপ্ত পলাতক আসামী মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ২০ বছর যাবৎ চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় বিভিন্ন পরিচয়ে আত্মগোপন করে ছিল।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন