• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন

প্রথম কর্মসূচিতেই বিএনপিকে ছাত্রলীগ নেতার হুঁশিয়ারি

/ ৮২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

বিএনপির গণমিছিল থেকে ঢাকা শহরে কোনো প্রকার বিশৃঙ্খলা ও গণহয়রানি করা হলে এর দাঁত ভাঙা জবাব দেবে বলে হুঁশিয়ারি জানিয়েছে ছাত্রলীগ। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে এমন হুঁশিয়ারি দিয়েছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। মেট্রোরেল চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ শোভাযাত্রা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে এ বক্তব্য দেন তিনি।

ছাত্রলীগের নতুন কমিটি হওয়ার পর এটাই তাদের প্রথম কর্মসূচি। এতে উপস্থিত ছিলেন, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, উত্তর মহানগরের সভাপতি রিয়াজ মাহমুদ, মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুণ্ডু।

শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, মেট্রো রেল উদ্বোধনের পর ওই অপশক্তি, প্রেতাত্মাদের অন্তরে জ্বালা শুরু হয়েছে। সে জ্বলার জ্বালায় তারা আগামীকাল ঢাকা শহরে নৈরাজ্যের পরিকল্পনা হাতে নিয়েছে। তারা আগামীকাল যদি গণমিছিলের নামে বিশৃঙ্খলা ও গণহয়রানি করে বা চেষ্টা চালায় তাহলে এর দাঁত ভাঙা জবাব দিব।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, যদি একটি রিকশায়, একটি গাড়িতে, একটি সরকারি স্থাপনায় কেউ হাত দেওয়ার চেষ্টা করে তাহলে আমি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আপনাদের সকলকে নির্দেশনা দিচ্ছি তাদের শক্ত হাতে প্রতিহত করুন। কাল যে হাত ঢাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করবে- সেই হাত ঢাকা শহরের মানুষ ভেঙে দিবে।

একই সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, জুমার দিনে ঢাকা শহরের বিভিন্ন প্রান্তে সন্ত্রাসী খুনি জঙ্গিবাদীদের দোসর বিএনপি-জামায়াত গণমিছিল করার হুমকি দিয়েছে। তারা মানুষের ধর্মীয় অনুভূতিকে ব্যবহার করে, মানুষের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মন্দিরকে ব্যবহার করে ফায়দা হাসিল করার চেষ্টা করছে দাবি করে বলেন, এই অপশক্তির বিষদাঁত যেন ভেঙে দিতে পারি- সেই শপথ আমাদেরকে নিতে হবে।

দুপুরে ছাত্রলীগের শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে। দীর্ঘ প্রতীক্ষার পর যানজটের ঢাকা শহরে দ্রুতগতির বৈদ্যুতিক মেট্রোরেল চালু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে আনন্দ শোভাযাত্রা করে সংগঠনটি।


আরো পড়ুন