• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

ঝালকাঠিতে সাংবাদিক বাচ্চু’র বিরুদ্ধে মিথ্যা মামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ

/ ৩৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

প্রেস বিজ্ঞপ্তি:
ঝালকাঠিতে জাতীয় সাংবাদিক সংস্থা জেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার প্রতিনিধি রিয়াজুল ইসলাম বাচ্চু’র বিরুদ্ধে দ্রুত বিচার আইনে বানোয়াট ও হয়রানী মূলক মামলা দায়েরের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছে সংগঠনের সকল সাংবাদিকবৃন্দ। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থার জেলা শাখার সভাপতি মোঃ এমদাদুল হক স্বপন ও সহ-সভাপতি মোঃ আউয়াল গাজিসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ এ বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ২০ ফেব্রুয়ারী দৈনিক আজকের পরিবর্তন পত্রিকায় সাংবাদিক রিয়াজুল ইসলাম বাচ্চু “ঝালকাঠি আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ” শিরোনামে এক সংবাদ প্রকাশ করেন। এর জেরে স্থানীয় ঠিকাদার ও জেলা কৃষকলীগ নেতা আ: মন্নান তাওহিদ ক্ষিপ্ত হয়ে ২২ ফেব্রুয়ারী ঝালকাঠি বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা দায়ের করেন। পেশাগত দায়িত্ব পালনের কারণে সম্পূর্ন উদ্দেশ্যমূলক ভাবে সাংবাদিক রিয়াজুল ইসলাম বাচ্চুকে আইন শৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলায় (নং-০৫/২০২৪) প্রতিহিংশামূলক ভাবে আসামী করা হয়।

এরআগে গত ১৮ ফেব্রুয়ারী স্থানীয় ঠিকাদার ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মো: মনির হোসেন ও ঠিকাদার জেলা কৃষকলীগ নেতা আ: মন্নান এর মধ্যে ঠিকাদারী কাজ নিয়ে দ্বন্দ্ব ও মামলার বিষয়ে সাংবাদিক রিয়াজুল ইসলাম বাচ্চু তার পত্রিকায় সংবাদ প্রকাশ এবং জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক হিসেবে এ বিষয়ে সংগঠনের প্যাডে এক বিবৃতিতে স্বাক্ষর করেন।

এ ধরনের অসত্য, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত মামলায় একজন সাংবাদিককে আসামী করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে যথাযথ কর্তৃপক্ষের নিকট অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী করেছেন সংগঠনের নেতৃবৃন্দ। অন্যথায় জাতীয় সাংবাদিক সংস্থা সকল সাংবাদিকদের নিয়ে সারাদেশব্যাপি আন্দোলন কর্মসূচী ঘোষনা করতে বাধ্য হবে বলে বিবৃতিতে উল্লেখ করেন।


আরো পড়ুন