• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

কুমিল্লা ১০ আসনে ৩জনের মনোনয়ন বৈধ ৪জনের বাতিল

/ ৩৫ বার পঠিত
আপডেট: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
Colored smoke on a dark background. Blue and red light with smoke.

স্টাফ রিপোর্টার:
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ১০ আসন থেকে ৭ জনের মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। রবি ও সোমবার যাছাই বাছাই শেষে কুমিল্লা ১০ আসনে ৩ জনের মনোনয়নপত্র বৈধ ও ৪ জনের মনোনয়পত্র বাতিল করেন জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মোহাম্মদ মুসফিকুর রহমান।
এই আসনে মনোনয়নপত্র বৈধ ও দলীয় প্রতীকে নির্বাচন করবেন তারা হলেন, বিশিষ্ট সাংবাদিকনেতা ও দ্যা ডেইলি নিউ নেশন পত্রিকার বিজনেস এডিটর মোহাম্মদ কামরুজ্জামান (বাবলু), তিনি বাংলাদেশ কংগ্রেস পার্টি ( ডাব ) প্রতীকে নির্বাচন করবেন, জাতীয় পার্টি থেকে মিসেস জোনাকী হুমায়ূন, তিনি জাতীয়পার্টির নাঙ্গল প্রতীকে নির্বাচন করবেন ও বাংলাদেশ আওয়ামীলীগ কুমিল্লা জেলার সভাপতি ও সাবেক অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করবেন।
মনোনয়ন বাতিলকৃত প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী এম অহিদুর রহমান, তিনি হলফনামায় তথ্য গোপন করার অভিযোগ, তৃণমূল বিএনপি থেকে মোঃ আবুল কাশেম মজুমদার, তিনি প্রস্তাবকারী ও সমর্থনকারী নির্বাচনী এলাকার বাহিরে থেকে দেয়ার অভিযোগ ,গণ ফোরামের মোঃ শহীদুল ইসলাম ভূইয়া, তিনি সার্টিফাই কপিতে টেক্স রির্টান না থাকায় বাতিল ও জাকের পার্টি থেকে জাহাঙ্গীর আলম, হলফনামায় সম্পদ বিবরনী ও টিন সার্টিফিকেট না থাকায় বাতিল করা হয়েছে। যাদের বাতিল করা হয়েছে তারা আগামী ৯ ডিসেম্বররের মধ্যে আপিল করতে পারবেন।
বাতিলকৃত প্রার্থীরা আপিল নিষ্পত্তি করে প্রার্থীতা ফিরে পেলে তারা নির্বাচনে অংশ নিতে পারবেন। অন্যথায় এই নির্বাচনে ত্রিমূখী লড়েইয়ের মাধ্যমে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় নির্বাচন।


আরো পড়ুন