• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

নাশকতার মামলায় বিএনপির কার্যকরী কমিটির সভাপতিসহ গ্রেফতার ০২

/ ৩৫ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

গত ২৮ অক্টোবর ২০২৩ ইং তারিখ হতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি/জামায়ত এর নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮/১০/২০২৩ ইং তারিখের নারকীয় তন্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় গত ১৯ নভেম্বর ২০২৩ ইং তারিখ দুপুরে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি ঢাকার যাত্রাবাড়ী থানাধীন এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার মামলা নং-১৩, তারিখ-০৭/১১/২০২৩ ইং ধারা-১৪৩/৩৪১/৪৩৫/৫০৬/১০৯ পেনাল কোড তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৬ ধারা; মামলার এজাহার নামীয় পলাতক আসামী (নাশকতাকারী) থানা আহবায়ক কমিটির সদস্য এবং ০৮ নং ওয়ার্ড বিএনপির কার্যকরী কমিটির সভাপতি ১। মোঃ রুহুল আমিন টিটু (৫৬) পিতা-মৃত আব্দুল আমিন, সাং-হাজীগঞ্জ থানা-ফতুল্লা,জেলা- নারায়নগঞ্জ এবং ডিএমপি ঢাকার যাত্রাবাড়ী থানার মামলা নং- ৫০, তারিখ-১৭/১১/২০২৩ খ্রিঃ, ধারা-বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ১৫(৩)/২৫-ডি ও ডিএমপি ঢাকার যাত্রাবাড়ী থানার মামলা নং-৫১, তারিখ-১৭/১১/২০২৩ খ্রিঃ, ধারা- ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) এর ১৯(ক); মামলার এজাহার নামীয় পলাতক আসামী (নাশকতাকারী) মোঃ রাসেল @ মুরগি রাসেল (৩৩), পিতা-আব্দুল মান্নান, সাং-বুরিরহাট থানা-পালং, জেলা- শরিয়তপুর’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামীদ্বয় নাশকতার সাথে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও তারা ইতোপূর্বে রাজধানীর কদমতলি,হাসনাবাদ,যাত্রাবাড়ী, ধোলাইপাড়,সায়দাবাদ, শনির আখরাসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ী ভাংচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সাথে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন