• রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার

/ ৪৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

গতকাল ১৮ নভেম্বর ২০২৩ ইং তারিখ সকালে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি ঢাকার চকবাজার মডেল থানাধীন মাওলানা মুফতী দ্বীন মোহাম্মদ রোডের (উর্দু রোড) আল-আমিন মার্কেট এর সামনের এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ৭,৪৫,০০০/- (সাত লক্ষ পঁয়চল্লিশ হাজার) টাকা মূল্যমানের ১,৪৯০ টি (এক হাজার চারশত নব্বই) পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের নাম ১। মোঃ ফাহামিদুর রহমান ওরফে শাওন (২৮), ২। মোঃ নাঈমুর রহমান (২৪) উভয় পিতা-মোঃ এন্তাজ আলী মন্ডল, সাং-ছোটচেংগ্রাম, মসজিদের পার্শ্বে (৩ নং ওয়ার্ড, বৌয়ালদাঁড় ইউপি), থানা-হাকিমপুর, জেলা-দিনাজপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট হতে ০২টি মোবাইল ফোন ও মাদক বিক্রয়ের নগদ-১,০৩,৮৯০/- টাকা (জব্দ) করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার দক্ষিণ চকবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা রয়েছে।


আরো পড়ুন