• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র এবং মাদকদ্রব্য’সহ গ্রেফতার – ০৪

/ ৪৮ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন বিএসআরএম গেটের বিপরীত পার্শ্বে একত্রিত হয়ে ডাকাতি করার জন্য সলাপরামর্শ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২৪ অক্টোবর ২০২৩ইং তারিখ রাত আনুমানিক ০২:৩০ মিনিটের সময় বর্ণিত স্থানে উপস্থিত হওয়া মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ১টি সিএনজিযোগে কতিপয় ব্যক্তি পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা সিএনজিটিকে আটক করে এবং সিএনজিতে থাকা ০৪ জন আসামি ১। মোঃ রেজাউল করিম (২৪), ২। মোঃ ফজল করিম (২১), উভয় পিতা- মোঃ আলাউদ্দিন, ৩। মোঃ ফরহাদ (১৮), পিতা – মোঃ নুর নবী এবং ৪। মোঃ মমিন উদ্দিন (২৩), পিতা- মোঃ নাছির উদ্দিন, সর্ব সাং-মধ্যম সোনাপাহাড় টুরিটিলা, থানা- জোরারগঞ্জ, জেলা- চট্টগ্রাম’দের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের দেহ ও জব্দকৃত সিএনজি তল্লাশী করে তাদের দেখানো ও সনাক্তমতে নিজ হাতে বের করে দেয়া মতে ০৩ টি দেশীয় তৈরি ধারালো রামদা সদৃৃশ বড় ছোরা, ০২ বোতল বিদেশী মদ ও ০১ কেজি গাঁজা উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার এবং ডাকাতির কাজে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে উপরোক্ত নাম-ঠিকানা প্রকাশ করে এবং তারা সংঘবদ্ধভাবে দীর্ঘদিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত প্রাইভেটকার টার্গেট করে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে সর্বস্ব ছিনিয়ে নিত। এছাড়াও তারা পরস্পর যোগসাজশে সুকৌশলে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য (বিদেশী মদ ও গাঁজা) চট্টগ্রাম ও ফেনী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট ক্রয়- বিক্রয় করে আসছে বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন