• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

দুর্গাপূজা উপলক্ষ্যে ঢাকা বিভাগ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা

/ ৮৮ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ-
শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং এর ফলে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উৎযাপনের জন্য যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাব-১০ কর্তৃক চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোল পরিচালনাসহ সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর সর্বমোট ৮৪০টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ১১৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে। এছাড়াও পূজা উপলক্ষ্যে রাজধানী ঢাকার প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, র‌্যাব-১০ এর অধিনায়ক (পরিচালক) এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম হিন্দু সম্প্রদায়েরে প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের র‌্যাব কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। তিনি সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান জানান এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হবে বলে আশা প্রকাশ করেন। উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ দুর্গাপূজা উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় সন্তোষ প্রকাশ করেন। তারা অধিনায়ক’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং র‌্যাব-১০ কে ধন্যবাদ জানান। র‌্যাব-১০ এর অধিনায়ক র‌্যাব কর্তৃক বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের সতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করার জন্য পরামর্শ প্রদান করেন। এই সময় র‌্যাব-১০ এর অন্যান্য ঊর্ধ্বতন অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো পড়ুন