• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

কুমিল্লা হাইওয়ে পুলিশের অভিযানে মহাসড়কের উপরে থাকা সুয়াগঞ্জ কাঁচাবাজার উচ্ছেদ

/ ৮৫ বার পঠিত
আপডেট: সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
রবিবার (১৫ অক্টোবর ২০২৩) হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলমের নির্দেশনা মোতাবেক দুপুর সাড়ে ১২টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত আন্তরিক ভাবে দায়িত্ব পালন করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলাধীন ৫নং পশ্চিম জোড়কারণ ইউনিয়নের অন্তর্গত মহাসড়কের উপর হতে সুয়াগঞ্জ কাঁচা বাজার উচ্ছেদ করে ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা পুলিশ। মূলত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকা মুখী লেনে “সুয়াগঞ্জ বাজার” এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী নিজেরা লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন ধরে ইজারা নেওয়ার নাম করে প্রতিদিন মহাসড়কের উপর কাঁচাবাজার বসিয়ে ব্যবসা বানিজ্য করার সুযোগ করে দেয়; ফলশ্রুতিতে প্রায় প্রতিদিনই দুপুর সাড়ে ১২টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত সুয়াগঞ্জ বাজার এলাকায় মহাসড়কের উপর যানজটের সৃষ্টি হয়।

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলমের কাছে যানযটে আটকে পড়া ভুক্তভোগী লোকজন ফোন করলে তিনি হাইওয়ে পুলিশ কুমিল্লা সার্কেল ও অফিসার ইনচার্জ ময়নামতি ক্রসিং হাইওয়ে থানাকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করলে কুমিল্লা হাইওয়ে সার্কেলের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমানের নের্তৃত্বে ময়নামতি হাইওয়ে থানা দুপুর সাড়ে ১২টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত আন্তরিক ভাবে ডিউটি পালন করে মহাসড়কের উপর বসানো “সুয়াগঞ্জ কাঁচা বাজার” উচ্ছেদ করা হয়। অত:পর একই দিন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলম বিকাল সাড়ে ৪ টায় “সুয়াগঞ্জ কাঁচাবাজার” এলাকা পরিদর্শন করেন এবং উপস্থিত স্থানীয় লোকজনের সাথে কথা বলে সেখানকার পরিবেশ ও বাস্তব পরিস্থিতি সম্বন্ধে অবগত হন।

এ সময় তিনি বলেন মহাসড়কে শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক রাখতে হাইওয়ে পুলিশ আন্তরিক ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। এখন থেকে সুয়াগঞ্জ কাঁচাবাজার এলাকা হতে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে এবং তা নিরবচ্ছিন্ন ভাবে ঠিক রাখতে কুমিল্লা রিজিয়নের এসপি মো: খাইরুল আলম সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছেন।


এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ ফরহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন, আহমেদ রাজিউর রহমান, সহকারী পুলিশ সুপার হাইওয়ে পুলিশ কুমিল্লা সার্কেল, মো: মিজানুর রহমান, অফিসার ইনচার্জ ময়নামতি ক্রসিং হাইওয়ে থানা এবং বিভিন্ন পদমর্যাদার হাইওয়ে পুলিশ সদস্যগণ।


আরো পড়ুন