• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

পৃথক অভিযানে রাজধানীর বংশাল ও কোতয়ালী এলাকা হতে ০৬ ছিনতাইকারী গ্রেফতার

/ ৬৮ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
গতকাল ০৬ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ দুপুর ০১:০০ সময় হইতে ০২:৩০ মিনিটের সময় পর্যন্ত র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার বংশাল থানাধীন নয়াবাজার ফুটওভার ব্রীজ সংলগ্ন এলাকায় একটি অভিযান পরিচালনা করে ০৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ ফিরোজ খাঁন (২৬), পিতা-মৃত জালাল উদ্দিন, বর্তমান ঠিকানা-গোলামবাজার, ব্রীজেরপাড়, থানা-কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা (ভাসমান), ২। মোঃ বিল্লাল হোসেন (২১), পিতা-মোঃ সেন্টু সরকার, বর্তমান ঠিকানা-চুনকুটিয়া, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা (ভাসমান) ও ৩। মোঃ মোবারক হোসেন (২৮), পিতা-মোঃ খোকন শিকদার, বর্তমান ঠিাকানা-চড়াইল ক্লাব, থানা-কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা (ভাসমান) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি সুইচ গিয়ার চাকু, ০১টি ছুরি, ০১টি বেøডযুক্ত ক্ষুর ও ০৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

একই তারিখ বিকাল ০৫:০৫ মিনিটের সময় হইতে ০৬:০০ সময় পর্যন্ত র‍্যাব-১০ এর উক্ত আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন নয়াবাজার নবাব ইউসুফ রোড এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ০৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ রাসেল (৩২), পিতা-মৃত সোহেল মিয়া, সাং-ইকরকান্দি পূর্বপাড়া, থানা-ভেদরগঞ্জ, জেলা-শরীয়তপুর, বর্তমান ঠিকানা- থানা-লালবাগ, ঢাকা, ২। মোঃ আমিনুর মিয়া (৩৭), পিতা-মৃত আলী মিয়া, সাং-বাগডাসা লেন, থানা-বংশাল, ঢাকা, ও ৩। মোঃ মহিনউদ্দিন (৩২), পিতা-মৃত ছালেহ উদ্দিন, সাং-খাগড়াছড়ি, থানা-সদর, জেলা-খাগড়াছড়ি, বর্তমান ঠিকানা-চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় ভাসমান, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা (ভাসমান) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি ফোল্ডিং চাকু, ০২টি ছুরি, ০২টি মোবাইল ফোন ও নগদ- ২০০/- (পাঁচশত) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানী ঢাকার বংশাল ও কোতয়ালীসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ বিভিন্ন মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে পৃথক ছিনতাই মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন