• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয়ের হল থেকে গাঁজার গাছ উদ্ধার, ছাত্রলীগ নেতা বহিষ্কার!

/ ৭০ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩

অনলাইন ডেস্ক:-
গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলের কক্ষ থেকে গাঁজাগাছ উদ্ধার করা হয়েছে। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত শনিবার (২ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসানউল্লাহ মাস্টার হলের ৪১৩ নম্বর কক্ষে একটি গাঁজাগাছ দেখতে পান কয়েকজন শিক্ষার্থী। খবর পেয়ে প্রভোস্ট আব্দুস সালাম ঘটনাস্থল থেকে গাছটি উদ্ধার করেন।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাফিম খান ওই কক্ষে থাকতেন। তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য আহসানউল্লাহ মাস্টার হল থেকে তাকে স্থায়ী বহিষ্কার করা হয়।

কয়েকজন শিক্ষার্থী জানান, দীর্ঘদিন ধরে একটি গ্রুপ প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় হলে মাদকের ব্যবসা করে আসছে। বিষয়টি প্রশাসনকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। রাফিম খান বহিষ্কৃত হলেও সম্প্রতি হলে ফিরে ৪১৩ নম্বর কক্ষে থাকতে শুরু করেন। তাঁর কক্ষ থেকে গাঁজাগাছ উদ্ধার হলেও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গিয়াস উদ্দিন মিয়া গণমাধ্যমকে বলেন, ঘটনা তদন্তে হল প্রভোস্টকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।


আরো পড়ুন