• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

দেশীয় অস্ত্র ও ০৪ রাউন্ড কার্তুজসহ খোরশেদ হত্যা মামলার আসামী দেলোয়ার হোসেন কালু গ্রেফতার

/ ৯৩ বার পঠিত
আপডেট: রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

গত ০১/০৯/২০২৩ইং তারিখ সকাল অনুমান ০৯.৩০ মিনিটের সময় বরুড়া থানা দিন জালগাঁও সাকিনস্থ জনৈক ইউনূস মেম্বারের বাড়ির সামনে কাঁচা রাস্তার উপর জায়গা সম্পত্তির বিরোধীয় বিষয়কে কেন্দ্র করে হত্যা মামলার ঘটনায় জড়িত এজাহারনামীয় আসামীরা হত্যার উদ্দেশ্যে চাকু দ্বারা খোরশেদ এর ডান বাহুর গোড়ায়, বাম হাতের তালু ও পেটে গুরুতর জখম করে। চাকুর আঘাতে খোরশেদ রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে মৃত্যু নিশ্চিত ভেবে ঘটনাস্থল ত্যাগ করে।

আশপাশের লোকজন খোরশেদকে মূমূর্ষু অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধারপূর্বক সিএনজি যোগে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক খোরশেদ এর শারীরিক অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরবর্তীতে এ্যাম্বুলেন্স যোগে তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করলে চান্দিনা থানা এলাকায় পৌঁছালে পথের মধ্যে খোরশেদ মারা যায়। উক্ত ঘটনার বিষয়ে খোরশেদ এর মাতা বরুড়া থানায় একটি অভিযোগ দায়ের করলে বরুড়া থানার মামলা নং-৩, তাং-০৩/০৯/২০২৩খ্রিঃ, ধারা- ১১৪/৩০২/৩৪ পেনাল কোড রুজু করা হয়।

ঘটনার পরপরই পুলিশ সুপার জনাব আব্দুল মান্নান বিপিএম বার এর দিকনির্দেশনায় অফিসার ইনচার্জ এর সার্বিক তত্ত্বাবধানে তদন্তকারী কর্মকর্তা সহ বরুড়া থানার একটি চৌকস টিম আজ ০৩/০৯/২০২৩ইং তারিখে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে থানা এলাকায় অভিযান পরিচালনা করে ২নং ভবানীপুর ইউপিস্থ ভৈষখোলা মোড়ে বট গাছের নিচে পাকা রাস্তার উপর হতে ভাড়াটিয়া সন্ত্রাসী দেলোয়ার হোসেন কালু (৩৮), পিতা-মৃত হাজী এরশাদ, মাতা-জাহানারা বেগম, সাং-পোমতলা, থানা-বরুড়া, জেলা-কুমিল্লাকে ০১টি দেশীয় তৈরী পাইপগান ও ০৪ রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করা হয়।

অপর একটি অভিযানে একই মামলায় এজাহানামীয় ২নং আসামী মোঃ মোস্তফা কামাল (৪৫), পিতা- মৃত নওয়াব আলী, সাং- জালগাও, থানা- বরুড়া, জেলা- কুমিল্লাকে কোতোয়ালী মডেল থানা এলাকা হতে গ্রেফতার করা হয়

আলোচ্য ঘটনায় এসআই (নিঃ) মোঃ আলী মর্তুজা বাদী হয়ে দেলোয়ার হোসেন কালু (৩৮) এর বিরুদ্ধে বরুড়া থানায় এজাহার দায়ের করলে বরুড়া থানার মামলা নং-০৫, তাং-০৩/০৯/২০২৩ইং, ধারা- 19(f) The Arms Act, 1878;রুজু করা হয়।


আরো পড়ুন