• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

কিশোরীকে অপহরণ ও ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বিভিন্ন নামে পরিচিত এনামুল হক গ্রেফতার

/ ৬৮ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ-
ঘাতক ধর্ষণকারী আসামী বিভিন্ন নামে পরিচিত মোঃ এনামুল হক, মনির ও সাব্বির নাএ পরিচিত পেশায় একজন রাজমিস্ত্রী। তিনি চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন জুলদা এলাকায় একটি মসজিদে নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করত এবং মামলার ভিকটিম নির্মাণাধীন মসজিদের পাশ্ববর্তী বাড়ীর বাসিন্দা। আসামি মোঃ এনামুল হক, মনির, সাব্বির ভিকটিমকে প্রায়ই সময় উক্তত্য করে। আসামি মোঃ এনামুল হক, মনির, সাব্বির পূর্বপরিকল্পিত ভাবে ভিকটিমকে একা পেয়ে জোর পূর্বক অপহরন করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের পরিবার লোকের মাধ্যমে জানতে পারেন যে, আসামি মোঃ এনামুল হক, মনির, সাব্বির তাদের নাবালিকা কিশোরীকে জোর পূর্বকে অপহরণ করে গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন জৈনা বাজার এলাকায় একটি বাসায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ভিকটিমের পরিবার তাদের নাবালিকা কিশোরীকে উদ্ধার পূর্বক ভিকটিম’কে জিজ্ঞাসাবাদে জানতে পারেন আসামী মোঃ এনামুল হক, মনির, সাব্বির তাকে জোর পূর্বক অপহরন করে গাজীপুর জেলার একটি বাসায় আটক রেখে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে।

পরবর্তীতে ভিকটিমের পরিবার আসামী মোঃ এনামুল হক, মনির, সাব্বির এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বিজ্ঞ চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি কোর্ট পিটিশন দায়ের করেন, যার নং-১২৯৫/১৮, ধারা- নারী ও শিশু নির্যাতন ও দমন আইন (২০০০/সংশোধিত ২০০৩) এর ৭/৯(১)। বিজ্ঞ আদালত ভিকটিমের আবেদনটি আমালে নিয়ে পুলিশ প্রতিবেদন দাখিল এর নিদের্শ প্রদান করেন। তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে আসামী মোঃ এনামুল হক, মনির, সাব্বির এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পুলিশ রিপোর্ট দাখিল করেন। বিজ্ঞ আদালত দীর্ঘ বিচার কার্যক্রম শেষে আসামী মোঃ এনামুল হক, মনির, সাব্বির’কে যাবজ্জীবন কারাদন্ড ও অনাদায়ে দুই হাজার টাকা জরিমানা আরো ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

এরই প্রেক্ষিতে র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, উক্ত অপহরণ ও ধষর্ণ মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামি মোঃ এনামুল হক, মনির, সাব্বির চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন ফকিরাবাদ এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম ও র‍্যাব-২, ঢাকা এর একটি যৌথ আভিযানিক দল গত ৩০ আগস্ট ২০২৩ ইং বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ এনামুল হক, মনির, সাব্বির (৪০), পিতা- মৃত আবু চান ডাক্তার, সাং-কৈলাট, থানা-কমলাকান্দা, জেলা-নেত্রকোণা’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলায় যাবজ্জীবন কারাদন্ড এবং অনাদায়ে দুই হাজার টাকা অর্থদন্ড আরো ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামি মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে


আরো পড়ুন